ঢাকা, সোমবার 6 August 2018, ২২ শ্রাবণ ১৪২৫, ২৩ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

আওয়ামী দুঃশাসন বিরোধী আন্দোলনে শহীদ ইউনুসের পরিবারকে জামায়াতের সহায়তা প্রদান

মতিঝিলের রাজপথে পুলিশের গুলীতে শাহাদতবরণকারী কদমতলী পশ্চিম থানার জামায়াত কর্মী শহীদ মোহাম্মদ ইউনুসের পরিবারকে গত শনিবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুলের পক্ষ থেকে ব্যাটারিচালিত ইজিবাইক প্রদান করা হয়

বিগত ২০১৪ সালের ৫ জানুয়ারি আওয়ামী দুঃশাসন বিরোধী ও জনগণের  ভোটের অধিকার প্রতিষ্ঠার দাবীতে চলমান আন্দোলনে রাজধানীর মতিঝিলের রাজপথে পুলিশের গুলীতে শাহাদাতবরণ করেন কদমতলী পশ্চিম থানার জামায়াত কর্মী শহীদ  মোহাম্মদ ইউনুস। গত শনিবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুলের পক্ষ থেকে শহীদ ইউনুসের পরিবারকে একটি ব্যাটারি চালিত ইজিবাইক প্রদান করা হয়। এছাড়াও শহীদ ইউনুসের বরিশালের গ্রামের বাড়িতে সুপেয় পানির জন্য একটি গভীর নলকুপ স্থাপন করা হয়। নুরুল ইসলাম বুলবুলের পক্ষে শহীদ পরিবারে ইজিবাইক হস্তান্তর এবং নলকুপ স্থাপন উদ্বোধন করেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর ফকির। উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য আ জ ম রুহুল কুদ্দুস, কদমতলী পশ্চিম থানার আমীর এম এ রহীম, শ্যামপুর থানা আমীর এ. জেড আবেদীন প্রমুখ।
এসময় আব্দুস সবুর ফকির বলেন, সরকার হিতাহীত জ্ঞান হারিয়ে রাষ্ট্রযন্ত্রের সহায়তায় ক্ষমতাকে কুক্ষিগত করে রাখার অপচেষ্টা চালাচ্ছে। তারা গনতান্ত্রিক মূল্যবোধকে ধ্বংস করে জনগনের ভোটের অধিকার কেড়ে নিয়ে একদলীয় শাসন ব্যবস্থা কায়েমের মাধ্যমে দেশের মানুষকে জিম্মি করে রেখেছে। প্রতিবাদের নূন্যতম ভাষাকেও তারা সহ্য করতে না পেরে আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে জনগন ও বিরোধী রাজনৈতিক নেতা-কর্মীদের গুম, হত্যা ও নির্যাতনের পথ বেছে নিয়েছে। এই ফ্যাসীবাদী সরকার স্কুলের কোমলমতি ছাত্র-ছাত্রীদের নিরাপদ সড়কের দাবীতে চলমান আন্দোলনেও পুলিশ ও দলীয় সন্ত্রাসীদের লেলিয়ে দিয়েছে। যা বাংলাদেশের ইতিহাসে আরেকটি কলংকের কালীমা লেপন করেছে। তিনি সরকারকে অপরাজনীতি বন্ধ করে কোমলমতি ছাত্র-ছাত্রীদের সকল যৌক্তিক দাবী মেনে নেওয়ার আহবান জানান এবং নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে জনগনের অধিকার পুন:প্রতিষ্ঠার জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
তিনি আরোও বলেন, ইসলাম একটি চিরন্তন আদর্শ ও শ্বাশ্বত জীবন ব্যবস্থা। গুম-হত্যা ও নির্যাতনের মাধ্যমে কখনো সেই আদর্শকে দমন করা যায়না। শহীদ ইউনুস জীবন দিয়ে তা আমাদের সামনে আবারো প্রমান করে গেছেন। তাই সমৃদ্ধ, ন্যায় ও ইনসাফভিত্তিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে এবং এই জুলুমবাজ সরকারের হাত থেকে জাতিকে পরিত্রানের জন্য শহীদ ইউনুসের আদর্শ ইসলামের শক্তিতে বলীয়ান হয়ে আমাদেরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ