ঢাকা, শুক্রবার 21 September 2018, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

শাহবাগে ছাত্রদের মিছিলে পুলিশের টিয়ারগ্যাস, ফাঁকা গুলি

শাহবাগে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

সংগ্রাম অনলাইন ডেস্ক:

বাংলাদেশে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগে বিক্ষোভ মিছিলে পুলিশ টিয়ারগ্যাস, জলকামান ও ফাঁকা গুলি ছুড়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ (সোমবার) বিকেল ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মিছিল নিয়ে কয়েকশ শিক্ষার্থী শাহবাগে অবস্থান নিতে চাইলে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা হয়। এরই একপর্যায়ে পুলিশ ছাত্রদের লক্ষ্য করে টিয়ারশেল ছোড়ে। এ সময় জলকামান ব্যবহার করেও শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে দেখা যায় পুলিশকে। এসময় শিক্ষার্থীরাও পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়ে। জবাবে পুলিশ ফাঁকা গুলিও ছুড়ে। পুলিশ বেশ কয়েকজনকে আটকও করে।

শাহবাগে পুলিশের টিয়ারগ্যাসে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ

বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। পরে মিছিলটি রোকেয়া হল, ভিসি চত্বর, কলাভবন, বাণিজ্য অনুষদ প্রদক্ষিণ করে আবার রাজু ভাস্কর্যে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল থেকে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন ৷ 'উই ওয়ান্ট জাস্টিস', 'এক দুই তিন 'চার নৌমন্ত্রী গদি ছাড়',' লীগ শিবির ছাত্রদল, সন্ত্রসীদের তিনটি দল', 'জিগাতলায় রক্ত কেন শেখ হাসিনা জবাব চাই ইত্যাদি ৷ পরে দুপুর তিনটার দিকে মিছিলটি শাহবাগে গেলে সংঘর্ষ বাধে।

অনলাইন আপডেট

আর্কাইভ