ঢাকা, মঙ্গলবার 7 August 2018, ২৩ শ্রাবণ ১৪২৫, ২৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

নাটোরে স্মার্ট কার্ড পাচ্ছেন দুই লাখ ৪০ হাজার ভোটার

নাটোর সংবাদদাতা : নাটোর সদর উপজেলার মোট দুই লাখ ৪০ হাজার ভোটার পেতে যাচ্ছেন স্মার্ট কার্ড। আগামী বুধবার উদ্বোধনের আনুষ্ঠানিকতার পর ৯ আগস্ট থেকে পর্যায়ক্রমে পৌরসভা ও ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে এসব কার্ড বিতরণ শুরু হবে এবং চলবে ৫ নভেম্বর পর্যন্ত। জেলা নির্বাচন অফিস জানায়, রাজশাহী বিভাগের নাটোর সহ চারটি জেলার সদর উপজেলায় এবং সারাদেশে মোট ২৭টি সদর উপজেলায় একযোগে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু হচ্ছে। নির্বাচন কমিশন থেকে ইতোমধ্যেই এসব কার্ড সংশ্লিষ্ট নির্বাচন কার্যালয়ে এসে পৌছে গেছে। পুরনো জাতীয় পরিচয়পত্র জমা দিয়ে ভোটাররা চোখের আইরিশের প্রিন্ট ও দশ আঙ্গুলের ছাপ প্রদান করে নতুন এসব স্মার্ট কার্ড গ্রহন করবেন। 

নাটোর সদর উপজেলা নির্বাচন অফিস ইতোমধ্যে উপজেলার মোট ৫০টি বিতরণ কেন্দ্রের সময়সূচী জানিয়ে দিয়েছে। বিতরণের আগে সংশ্লিষ্ট এলাকায় মাইকিং এর মাধ্যমে আগেই এই সময় সূচী জানিয়ে দেওয়া হবে। নাটোর সদর উপজেলার মোট তিন লাখ ৪০ হাজার দুইশ’ ৪৩ জন ভোটারের মধ্যে ২০১৫ সালের আগে থেকে ভোটার তালিকায় নাম অর্ন্তভূক্ত হওয়া দুই লাখ ৪০ হাজার ভোটার এখন স্মার্ট কার্ড পাবেন। এই উপজেলার বাদ পড়া ভোটাররা এবং অন্য ছয়টি উপজেলার ভোটাররা পর্যায়ক্রমে স্মার্ট কার্ড পাবেন বলে নির্বাচন অফিস নিশ্চিত করছে। 

নাটোর সদর উপজেলা নির্বাচন অফিসার মোঃ সাইফুল ইসলাম জানান, স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম সম্পন্ন করতে একজন টেকনিক্যাল ম্যানেজারের নেতৃত্বে ২৭ সদস্যেও তিনটি টিম গঠন করা হয়েছে। নাটোরের টিম সদস্য ছাড়াও রাজশাহী বিভাগের অন্য তিনটি সদর উপজেলা টিমের একদিনের প্রশিক্ষণ নাটোর জেলা নির্বাচন  অফিসেই অনুষ্ঠিত হয়েছে। জেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুর রহিম বলেন, নাটোর সদর উপজেলায় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম সফল করতে কেন্দ্র নির্ধারণ করে সময়সূচী প্রণয়ন এবং বিতরণ টিম সদস্যদের প্রশিক্ষণ প্রদানসহ সকল প্রস্তুতি শেষ হয়েছে। 

অনলাইন আপডেট

আর্কাইভ