ঢাকা, মঙ্গলবার 7 August 2018, ২৩ শ্রাবণ ১৪২৫, ২৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

রাজধানীতে ২৭ মামলা, গ্রেফতার ১১

স্টাফ রিপোর্টার : নিরাপদ সড়কের দাবিতে গত আটদিন ধরে চলা শিক্ষার্থীদের আন্দোলনের সময় গাড়ি ভাঙচুরসহ বিভিন্ন অভিযোগে রাজধানীতে মোট ২৭টি মামলা হয়েছে; গ্রেফতার করা হয়েছে ১১ জনকে। গতকাল রোববার বিকাল পর্যন্ত এসব মামলা হয় বলে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (ক্রাইম) মো. মুনতাসিরুল ইসলাম জানিয়েছেন। “মামলা ও গ্রেফতারের সংখ্যা বাড়তে পারে,” বলেন এই পুলিশ কর্মকর্তা।
খোঁজ নিয়ে জানা গেছে, পুলিশের মিরপুর ও উত্তরা বিভাগে ৩টি করে, ওয়ারী বিভাগে ২টি, রমনা ও মতিঝিল বিভাগে ৬টি করে মামলা হয়েছে। এ ছাড়া শাহবাগ, তেজগাঁও, লালবাগ ও গুলশান বিভাগে মামলা হয়েছে একটি করে।
মামলাগুলোতে আসামী কারা জানতে চাইলে নাম প্রকাশ অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা বলেন, “ছোট ছোট শিক্ষার্থীরা তো আর গাড়ি ভাঙচুর, মারামারি করেনি। এখানে তৃতীয়পক্ষ ঢুকে ভাঙচুর ও মারামারিসহ পুলিশের ওপর হামলা করেছে। “সুতরাং ওইভাবে তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে।”
গত ২৯ জুলাই বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই ছাত্রছাত্রীর প্রাণহানির পর ক্ষুব্ধ শিক্ষার্থীরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখান; ভাঙচুর করা হয় বেশকিছু গাড়ি।এরপর নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে। এর মধ্যেই গত শনি ও রোববার ঢাকার ধানমন্ডিতে শিক্ষার্থীদের সঙ্গে সংঘাতের ঘটনাও ঘটে। রোববার শাহবাগে গাড়ি ভাঙচুরের ঘটনায় একটি মামলা এবং ছয়জনকে আটক করা হয়েছে।
শাহবাগের ওসি আবুল হাসান বলেছেন, আটকদের স্বজনদের খবর দেওয়া হয়েছে। স্বজনরা আসলেই তাদের ছেড়ে দেওয়া হবে। তবে আসামীর সংখ্যা জানাননি ওসি হাসান।
শনিবার ঝিগাতলায় মারামারির ঘটনায় মামলা হয়েছে কিনা জানতে চাইলে রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, আওয়ামী লীগ কার্যালয় ও বিজিবি গেইট ভাঙচুরের ঘটনায় মামলা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ