ঢাকা, মঙ্গলবার 7 August 2018, ২৩ শ্রাবণ ১৪২৫, ২৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

ফটোসাংবাদিক শহিদুল আলমকে তুলে নেয়ার ঘটনায় বিএনপি মহাসচিবের নিন্দা

স্টাফ রিপোর্টার: আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ফটোগ্রাফার দৃক ফটোগ্যালারীর প্রতিষ্ঠাতা ও খ্যাতিমান ফটোসাংবাদিক শহিদুল আলমকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেয়ার ঘটনায় তীব্র নিন্দা, ক্ষোভ ও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গতকাল সোমবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত নিষ্পাপ শিশু-কিশোর শিক্ষার্থীদের আন্দোলনকে নানা কৌশলে দমাতে না পেরে এখন রক্তাক্ত ও নাশকতার পথ বেছে নিয়েছে সরকার। শিশু-কিশোরদের এই চলমান আন্দোলনে সংহতি প্রকাশ করেছে দেশের সর্বস্তরের জনগণ। কোমলমতি শিশু-কিশোরদের এই অভূতপূর্ব আন্দোলন যাতে প্রচার না পায় সেজন্যই টার্গেট করা হচ্ছে সাংবাদিকদের। আওয়ামী লীগ নিজেদের অপশাসন টিকিয়ে রাখতে বিরোধী মত, সাংবাদিক ও সংবাদপত্রের স্বাধীনতা এবং মানুষের মৌলিক অধিকারকে দলন করে আসছে। প্রথিতযশা ফটোসাংবাদিক শহিদুল ইসলামকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেয়া সরকারি ভয়ংকর দমন নীতিরই অংশ।
বিএনপি মহাসচিব বলেন, সরকারের গণবিরোধী নীতি ও অনাচারের বিরুদ্ধে  সোচ্চার দেশের সাংবাদিক, লেখক, কলামিষ্ট, রাজনৈতিক বিশ্লেষক ও মুক্তবুদ্ধির বুদ্ধিজীবীদের ওপর আক্রমন ও হুমকি আজ বিপজ্জনক রূপ ধারণ করেছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে যদি গ্রেফতার ও গুমের শিকার হতে হয় এতেই প্রমাণ হয় আমরা এক বিপদজ্জনক রাষ্ট্রে বসবাস করছি। বিএনপি মহাসচিব আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফটোগ্রাফার ও সাংবাদিক শহিদুল ইসলামকে ডিবি পুলিশ তুলে নেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাকে মুক্তি দেয়ার জোর দাবি জানান।
শোকবার্তা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইন্দোনেশিয়ার লম্বক দীপে শক্তিশালীর ভূমিকম্পে এখন পর্যন্ত ৯১ জনের মৃত্যু ও অসংখ্য মানুষ আহতের ঘটনায় গভীর শোক ও দূঃখ প্রকাশ করেছেন। বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের জনগণ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ইন্দোনেশিয়ার দুর্যোগপীড়িত জনগণের পাশে থাকবে। আমি কামনা করি ইন্দোনেশিয়ার জনগণ অতি দ্রুত এই গভীর শোক ও দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হবে। বিএনপি মহাসচিব ভূমিকম্পে নিহতদের শোকার্ত পরিবারের সদস্যবর্গ ও আত্মীয়স্বজনদের প্রতি গভীর সমবেদনা এবং আহতদের আশু সুস্থতা কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ