ঢাকা, মঙ্গলবার 7 August 2018, ২৩ শ্রাবণ ১৪২৫, ২৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

চট্টগ্রামে জামায়াত নেতা শাহজাহান চৌধুরীসহ ৮ জনের রিমান্ড মঞ্জুর

চট্টগ্রাম ব্যুরো : সাবেক সংসদ সদস্য ও জামায়াত নেতা শাহজাহান চৌধুরীসহ গ্রেফতার আটজনের   রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার চট্টগ্রাম  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, শাহজাহান চৌধুরী ও আবু তাহেরকে দুইদিন করে রিমান্ড এবং বাকি ছয়জনকে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
উল্লেখ্য,  গত শুক্রবার চট্টগ্রাম মহানগরীর  খুলশী থানার মুরগির ফার্ম খুলশী আবাসিক এলাকায় সাবেক কাউন্সিলর মাহফুজুল আলমের বাসায় এক সামাজিক অনুষ্ঠান থেকে  জামায়াত নেতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীসহ আটজনকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ। পরে নাশকতার পরিকল্পনার অভিযোগে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে খুলশী থানায় মামলা দায়ের করেন নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মো. রেজাউল করিম চৌধুরী। মামলার আসামীরা হলেন- সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী (৬৪), মো. আবু তাহের ভুইয়া (৬৯), মঞ্জুর আলম (৩৩), মো. মাহাবুব আলম প্রকাশ মিঠু (৩২), মিনহাজুল আরেফিন আফতাহী (২৪), মো. আবুল বাশার (২৬), এইচ এম সাইফুদ্দিন (৩৬) ও মো. রাসেল (১৯)।
হালিশহর জামায়াতের প্রতিবাদ সমাবেশ--বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য, সাবেক এমপি ও সংসদীয় দলের সাবেক হুইপ মজলুম জননেতা আলহাজ্ব শাহজাহান চৌধুরী চট্টগ্রাম-১০ নির্বাচনী আসনের জাতীয় সংসদ সদস্য পদপ্রার্থী আলহাজ্ব শাহজাহান চৌধুরীসহ গ্রেফতারকৃত ৩ জামায়াত নেতা ও ৫ জন এলাকার নিরীহ লোকজনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার, রিমান্ডের নামে হয়রানি বন্ধ এবং অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি চট্টগ্রাম-১০ আসনভুক্ত হালিশহর থানার ১১ নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ জামায়াত নেতা এম.এইচ আবুল হাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জামায়াত নেতা এম.আর.উল্লাহ। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আবু শাহাদাত, ফয়সাল ও রিমন প্রমুখ।
সমাবেশে জামায়াত নেতৃবৃন্দ বলেন, সরকার ক্ষমতা দীর্ঘায়িত করার জন্য জামায়াতসহ বিরোধীদলীয় নেতা-কর্মীদের জেল, জুলুম ও নির্যাতন করছে। নেতৃবৃন্দ বলেন, দেশের জনগণ তাদের ভোটাধিকার আদায়ের জন্য যে কোন ত্যাগ ও আন্দোলন করতে প্রস্তুত। মজুলম জননেতা আলহাজ্ব শাহজাহান চৌধুরী জনগণকে সাথে নিয়ে রাজপথে আন্দোলনে ভূমিকা পালন করেছিলেন। তিনি একজন জনপ্রিয় নেতা। তাই আওয়ামী লীগ তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তাকে বার বার গ্রেফতার করছে। তাকে গ্রেফতার ও নির্যাতন করে জনগণ থেকে বিচ্ছিন্ন করা যাবে না। তাকে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে দূরে  রাখার জন্য ষড়যন্ত্র করে গ্রেফতার করা হয়েছে। তিনি চট্টগ্রাম-১০ আসন থেকে জামায়াত মনোনীত জাতীয় সংসদ সদস্য প্রার্থী। তাকে সংসদ নির্বাচনে অংশ গ্রহণের জন্য অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ