ঢাকা, মঙ্গলবার 7 August 2018, ২৩ শ্রাবণ ১৪২৫, ২৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

চকরিয়ায় ৬ কোটি টাকা বরাদ্দে নয়া উপজেলা পরিষদ ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

শাহজালাল শাহেদ, চকরিয়া (কক্সবাজার): চকরিয়া উপজেলাবাসী এবার পাচ্ছে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাধ্যমে ৬ কোটি ৩৯ লাখ টাকা বরাদ্দে চারতলা বিশিষ্ট নতুন উপজেলা পরিষদ ভবন। এ ভবনটি উপহার দিয়েছেন দেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলমের বিশেষ আবেদনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেকে অনুমোদন সাপেক্ষে স্থানীয় সরকার বিভাগের (এলজিইডি) মাধ্যমে নতুন উপজেলা পরিষদ ভবন নির্মাণ কাজের অর্থবরাদ্দ নিশ্চিত করেছেন। গত বৃহস্পতিবার উপজেলা পরিষদের সম্প্রসারিত নতুন প্রশাসনিক ভবন ও সম্মেলনকক্ষ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্যদিয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে উদ্বোধনোত্তর এক মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম। তিনি ফিতা কেটে ও ফলক উম্মোচণ করে নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আতিক উল্লাহ, চকরিয়া উপজেলা এলজিইডি প্রকৌশলী রনি সাহা, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সাইফুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জোবায়ের আহসান, চকরিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. মহিউদ্দিন, চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, ঠিকাদারী প্রতিষ্ঠান নুর সিন্ডিকেটের পরিচালক ঠিকাদার আলহাজ আনোয়ার হোসেন, ঠিকাদার মোক্তার আহমদ ও ঠিকাদার আবু মুছা। এছাড়াও অনুষ্ঠানে সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন। সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) চকরিয়া উপজেলা কার্যালয়ের অধীনে ৬ কোটি ৩৯ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে চারতলা বিশিষ্ট উপজেলা পরিষদের প্রশাসনিক ভবন ও একতলা বিশিষ্ট পাঁচশত আসনের (অডিটোরিয়াম) সম্মেলনকক্ষ। উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার জনগণের ভাগ্য উন্নয়নে ও দেশের সার্বিক অগ্রগতিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আজ উন্নতশীল রাষ্ট্রের কাতারে পৌঁছার মাধ্যমে দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। যেটি উন্নত বিশ্বে অনন্য নজীর হয়ে থাকবে। তাই চেয়ারম্যান জাফর আলম- উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঐক্যবদ্ধভাবে চকরিয়া-পেকুয়ায় নৌকার বিজয়ের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ