ঢাকা, মঙ্গলবার 7 August 2018, ২৩ শ্রাবণ ১৪২৫, ২৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৯ জন হতাহত

আগৈলঝাড়া মহাসড়কে খাদে পড়ে ট্রাক উল্টে যানবাহন চলাচল বন্ধ হয়েছে

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা: বরিশালের আগৈলঝাড়ায় মহাসড়কের গর্তে পরে শনিবার ভোর রাতে মালবোঝাই ট্রাক উল্টে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। যানবাহন চলাচল বন্ধ থাকায় ওই সড়ক দিয়ে চলাচলকারী শতশত যাত্রী পড়েছে মহা বিপদে। শুক্রবারও গাড়ী দেবে ১২ ঘন্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। বরিশাল সওজ সূত্রে জানা গেছে, গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ আঞ্চলিক মহাসড়কের প্রায় ৪কিলোমিটার সড়ক খানাখন্দ ও গর্তের সৃষ্টি হয়। সড়ক সংস্কারের জন্য টেন্ডার হলেও ঠিকাদার প্রতিষ্ঠান সড়কটি দীর্ঘদিনেও সংস্কার না করায় সড়কের চার কিলোমিটারই খানাখন্দ ও গর্তে পরিণত হয়। বৃষ্টির কারণে গর্তে পানি জমে থাকায় গর্তে গাড়ী পড়ে উল্টে যাচ্ছে। এ কারণে প্রতিদিনই ওই সড়কে ঘটছে দূঘর্টনা। গত এক সপ্তাহে দুইবার এই সড়কে গাড়ী দেবে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। গতকাল শনিবার ভোর রাতে উপজেলার বাইপাস সড়কের ফুল্লশ্রী নামক স্থানে গর্তে পরে পিয়াঁজ বোঝাই ট্রাক উল্টে মহাসড়কের উপর পরে যায়। ওই স্থানের পাশ দিয়ে পোল্ট্রি খাবার বোঝাই ট্রাক যাওয়ার সময় গর্তে পড়ে আটকে যায়। এ কারণে শনিবার ভোর রাত থেকে মহাসড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সড়কের দুই পাশে অসংখ্য পন্যবাহী গাড়ী আটকা পরে যায়। ওই চার কিলোমিটার সড়ক দিয়ে গাড়ী চলাচলের সমস্যার কথা ঠিকাদার প্রতিষ্ঠানকে একাধিকবার জানিয়েছেন বলে সওজ সূত্রে জানা গেছে। এ ব্যাপারে বরিশাল সওজ নির্বাহী প্রকৌশলী মো. গোলাম মোস্তফা জানান, বৃষ্টির কারণে সড়কের চার কিলোমিটার জায়গা ঢালাই দেয়া যাচ্ছে না। বৃষ্টি কমলে সিলকোড করা হবে। আসন্ন ঈদুল আযহার আগেই স্বাভাবিকভাবে গাড়ি চলাচলের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।
বোদা (পঞ্চগড়): পঞ্চগড়ের আটোয়ারী-বোদা পাকা সড়কে সড়ক দুর্ঘটনায় আব্দুল লতিফ(২৫) নামের এক অটো চালক নিহত হয়েছে। এ সময় আরো তিনজন আহত হয়েছে। জানা গেছে গত শনিবার দুপুরে ইট বোঝাই একটি মহেন্দ্র ট্রাক্টর বোদা হতে আটোয়ারী আসছিল এ সময় বিপরীত দিক হতে যাত্রী নিয়ে একটি অটো বাইক বোদা যাচ্ছিল। এ সময় বোদা উপজেলা সংলগ্ন দলুয়া পুকুর নামক স্থানে মহেন্দ্র ট্রাক্টর ও অটো বাইক মুখোমুখি সংঘর্ষে অটো বাইক দুমড়ে মুচড়ে রাস্তার পার্শে¦ যাত্রী সহ খালে পড়ে যায়। তখন মহেন্দ্র ট্রাক্টরটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার নিচে পড়ে যায়। খরব পেয়ে বোদা ফায়ার সার্ভিস সহ এলাকার লোকজন ছুটে এসে অটো বাইক চালক সহ ৪ জনকে উদ্ধার করে বোদা হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত ডাক্তার অটো চালককে মৃত ঘোষনা করেন। থানা সুত্রে জানা গেছে, নিহত অটো বাইক চালক আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের সাদেকুল ইসলামের পুত্র। গুরুতর আহত বলরামপুরের আব্দুল খালেক(৮০)কে বোদা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। অপর আহত ২ জন দুর্ঘটনা কবলিত ট্রাক্টরের হেলপার বলরামপুরের শাহীন(২২) ও বীরগঞ্জের রংমিস্ত্রি উত্তম(৩৫) বোদা উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে চিকিৎসাধীন রয়েছে। আটোয়ারী থানার পুলিশ আব্দুল লতিফের লাশ বোদা হাসপাতাল হতে আটোয়ারী থানায় নিয়ে আসে। এ ব্যাপারে আটোয়ারী থানায় একটি ইউ’ডি মামলা হয়েছে।
মহেশপুর (ঝিনাইদহ): ঝিনাইদহের মহেশপুর উপজেলার ভৈরবা সড়কে যাত্রীবাহি বাস খাতে পড়ে ১৫ জন গুরুতর আহত হয়েছে।
প্রাপ্ত সূত্রে প্রকাশ, মহেশপুর-ভৈরবা সড়কের সস্তার বাজার নামক স্থানে তুহিন পরিবহন নামে এক যাত্রীবাহি বাস খাদে পড়ে ১৫ জন মারাত্মকভাবে আহত হয়েছে। আহতদেরকে তাৎক্ষনিকভাবে স্থানীয় জনতা, পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার করে মহেশপুর হাসপাতালে ভর্তি করে। জানা গেছে, একটি ট্রাক কে সাইড দিতে যেয়ে বাসটি খাদে পড়ে যায়। উল্লেখ্য,ঐ বাসের কোন ফিটনেস, রুটপারমীট ও বৈধ কাগজপত্র নেই তারপরও বাসটি রাস্তায় চলাচল করে। মহেশপুর থানার ওসি লস্কর জায়াদুল হক বলেন, আমরা খবর পেয়ে তাৎক্ষনিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আহতদেরকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। ঘটনাস্থলে কেউ মারা যায়নি। মহেশপুর হাসপাতালের ইউ এইচ এন্ড এফপিও ডাঃ নাসির উদ্দিন জানান, আহতদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ