ঢাকা, মঙ্গলবার 7 August 2018, ২৩ শ্রাবণ ১৪২৫, ২৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

চুয়াডাঙ্গা ও নাটোরে ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন

চুয়াডাঙ্গা সংবাদদাতা: ’সবুজে বাঁচি সবুজ বাঁচাই নগর-প্রাণ প্রকৃতি সাজাই অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা’ এ স্লোগানে চুয়াডাঙ্গায় ৫ দিনব্যাপি বৃক্ষ মেলা শুরু হয়েছে। সোমবার সকালে বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে চুয়াডাঙ্গা শিল্পকলা চত্বরে বৃক্ষ মেলা শুরু হয়েছে। বৃক্ষ মেলা উপলক্ষে সকালে জেলা প্রশাসকের কার্য্যালয় থেকে র‌্যালি বের হয়ে শহর ঘুরে শিল্পকলা চত্বরে গিয়ে শেষ হয়।
শিল্পকলা চত্বরে মেলা উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নাঈম আস্ সাকীবের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জিয়া উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো: কলিমুল্লাহ, বিভাগীয় বন কর্মকর্তা আসলাম মজুমদার প্রমুখ।
আলোচনা সভায় বক্তরা বলেন, প্রকৃতিক দুর্যোগ মোকাবেলা করার জন্য গাছ রোপন করতে হবে। গাছ প্রকৃতিক সোন্দর্য বৃদ্ধি করে। গাছ লাগানোর কোন বিকল্প নাই। মেলায় সরকারী প্রতিষ্ঠান ও নার্সারির প্রায় ১৫টি ষ্টল রয়েছে। পরে মেলায় উপস্থিত স্কুল কলেজের শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ করেন অতিথিবৃন্দ। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। এই মেলা ৩ আগষ্ট পর্যন্ত চলবে বলে মেলা কতৃপক্ষ।
নাটোর
‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা' শ্লোগানকে সামনে রেখে নাটোরের বাগাতিপাড়ায় ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার উপজেলা কৃষি বিভাগের আয়োজনে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন নাটোর- (লালপুর-বাগাতিপাড়া-১) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম। উদ্বোধন শেষে মেলায় স্থান পাওয়া বিভিন্ন প্রজাতির ফলদ বৃক্ষের ১৭ টি স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দ। পরে একটি র‌্যালি গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা জিমনেসিয়ামে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগাতিপাড়া উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভুমি) মেরিনা সুলতানা। স্বাগত বক্তব্য দেন কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুমাইয়া শারমিন। অনুষ্ঠান শেষে উপজেলার ১৮ টি শিক্ষা প্রতিষ্ঠানকে ১৫ টি করে গাছের চারা ফ্রি প্রদান করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ