ঢাকা, বুধবার 8 August 2018, ২৪ শ্রাবণ ১৪২৫, ২৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক

স্টাফ রিপোর্টার : ঢাকায় অবস্থানরত বিদেশী কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির সিনিয়র নেতারা। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক চলে প্রায় ১ ঘণ্টা।
বৈঠকে বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান ও ড. আবদুল মঈন খান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন, এ জে মোহাম্মদ আলী ও মীর হেলাল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য রুমিন ফারহানা, জেবা খান ও তাবিথ আওয়াল।
কূটনীতিকদের মধ্যে ফ্রান্সের রাষ্ট্রদূত, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত, পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার, যুক্তরাষ্ট্র, কানাডা, স্পেন, কুয়েত, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ড, নরওয়ে, যুক্তরাজ্য, জার্মানসহ অন্তত ১৭টি দেশের দূতাবাসের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন ।
জানা গেছে, বৈঠকে সদ্য শেষ হওয়া তিন সিটি কর্পোরেশনের নির্বাচন, খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা এবং সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি ও ছাত্র আন্দোলনের বিষয়ে কূটনীতিকদের অবহিত করেন বিএনপির নেতারা। এছাড়া মোহাম্মদপুরে সুজন সম্পাদকের বাসায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের উপর ক্ষমতাসীন দলের হামলার বিষয়টিও আলোচনায় স্থান পায়। বৈঠকে দেশের সার্বিক পরিস্থিতি কূটনৈতিকদের অবহিত করা হয়।
বৈঠকের আলোচনার বিষয়ে জানতে চাইলে চেয়ারপার্সনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, এটি নিয়মিত বৈঠক। এখানে বিশেষ কোনো বিষয় নিয়ে আলোচনা হয়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ