ঢাকা, বুধবার 8 August 2018, ২৪ শ্রাবণ ১৪২৫, ২৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

প্রতিবাদী কন্ঠকে নিশ্চিহ্ন করতেই নেতা-কর্মীদের কারান্তরীণ করা হচ্ছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার: ক্ষমতাসীন আওয়ামী লীগ জনপ্রিয় রাজনৈতিক নেতাদের টার্গেট করেছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের অন্যায়-অবিচার ও ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠকে নিশ্চিহ্ন করতেই জনপ্রিয় রাজনৈতিক নেতা-কর্মীদের টার্গেট করে মিথ্যা মামলায় জড়িয়ে কারান্তরীণ করা হচ্ছে। হত্যা-বিচারবহির্ভূত হত্যা, গুম-অপহরণ এবং দমন-পীড়ন চালিয়ে বাংলাদেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার আকাক্সক্ষা এদেশের গণতন্ত্রকামী জনগণ কখনোই বাস্তবায়িত হতে দেবে না। গতকাল মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
বিবৃতিতে বিএনপির জাতীয় নির্বাহী  কমিটির সদস্য ও কাউন্সিলর মেহেরুন্নেছা হক মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলায় হাজিরা দিতে গেলে তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন। বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, হিংসাশ্রয়ী সরকার কর্তৃক দেশব্যাপী বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দায়ের, গ্রেফতার ও নির্যাতনেরই ধারাবাহিকতায় কাউন্সিলর মেহেরুন্নেছা হককে জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করা হয়েছে। বর্তমান সরকারের অন্যায়-অবিচার ও ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠকে নিশ্চিহ্ন করতেই জনপ্রিয় রাজনৈতিক নেতা-কর্মীদের টার্গেট করে মিথ্যা মামলায় জড়িয়ে কারান্তরীণ করা হচ্ছে। হত্যা-বিচারবহির্ভূত হত্যা, গুম-অপহরণ এবং দমন-পীড়ন চালিয়ে বাংলাদেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার আকাক্সক্ষা এদেশের গণতন্ত্রকামী জনগণ কখনোই বাস্তবায়িত হতে দেবে না। বিএনপি মহাসচিব অবিলম্বে মেহেরুন্নেছা হক-এর বিরুদ্ধে দায়েরকৃত সকল বানোয়াট মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।
অপর এক বিবৃতিতে ফেনী জেলাধীন ফুলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি ও ফুলগাজী উপজেলার আরাফাত রহমান কোকোর স্মৃতি সংসদের সভাপতি টিপু মজুমদারকে তার বাড়ির সামনে থেকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী সরকারের বর্তমান শাসনামল পৃথিবীর যেকোন  স্বৈরাচারীর নিষ্ঠুরতার ইতিহাসকেও হার মানিয়েছে। ফেনী জেলাধীন ফুলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি টিপু মজুমদারের গ্রেফতার বিচ্ছিন্ন কোন ঘটনা নয়। বিরোধী দল ও মতকে নিশ্চিহ্ন করার উদ্দেশ্যেই বিরোধীদলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের ঘটনা বারবার পুনরাবৃত্তি ঘটানো হচ্ছে। আওয়ামী ছোবল থেকে দেশটাকে এখনই উদ্ধার করতে না পারলে দেশ ও দেশের মানুষের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে। আমি অবিলম্বে টিপু মজুমদারের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।
শোকবার্তা : জেটেব কেন্দ্রীয় কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইমরান হোসেন (২৫)-এর  অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, ইঞ্জিনিয়ার ইমরান হোসেনের মৃত্যুতে তার শোকাহত পরিবারবর্গ, জেটেবের নেতাকর্মী ও এলাকাবাসীর মতো আমিও গভীরভাবে ব্যথিত হয়েছি। বিএনপি মহাসচিব শোক বার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা  এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ