ঢাকা, বুধবার 8 August 2018, ২৪ শ্রাবণ ১৪২৫, ২৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সাংবাদিকদের উপর হামলা প্রমাণ করে সরকার স্বাধীন গণমাধ্যমে বিশ্বাস করে না -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার

ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনসহ যুবলীগকে লেলিয়ে দিয়ে সাংবাদিকদের উপর হামলার মাধ্যমে আবারো  প্রমান হলো,  সরকার গণতন্ত্র, মুক্তচিন্তা ও স্বাধীন গণমাধ্যমে স্বাধীন গণমাধ্যমে বিশ্বাস করে না। ছাত্রলীগ ও যুবলীগের ক্যাডাররা নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর রাজপথে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে সংবাদকর্মীদের ওপর হামলায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে তিনি উদ্বেগ ও নিন্দা জানান।
বিবৃতিতে তিনি আরো বলেন, আন্দোলনের সংবাদ সংগ্রহের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল ও টেলিভিশন চ্যানেলের প্রায় ২৪ জন সংবাদকর্মী শারীরিকভাবে লাঞ্ছিত ও মারাত্মক মারধরের শিকার হয়েছেন। এর মধ্যে যুক্তরাষ্ট্রভিত্তিক বার্তা সংস্থা এপি’র একজন আলোকচিত্রী ও একজন ফ্রিল্যান্স আলোকচিত্রীকে বেধড়ক মারধর করা হয়েছে। এ সময় পুলিশ উপস্থিত থাকলেও তাদের সুরক্ষায় কোনো পদক্ষেপ নেয়নি।
নিরাপদ সড়ক আন্দোলনে ক্ষমতাসীন দলের ছাত্রলীগ ও যুবলীগের ক্যাডাররা সংবাদকর্মীদের ক্যামেরা ও ভিডিও ধারণ করার যন্ত্রপাতি ভাঙচুর করেছে এবং বেশ কয়েকজন সংবাদকর্মীর মোবাইলও ছিনিয়ে নিয়েছে। এ ঘটনাকে ন্যাক্কারজনক উল্লেখ করে তিনি বলেন, সাংবাদিকদের উপর হামলা প্রমাণ করে, সরকার গণতন্ত্র, মুক্তচিন্তা ও স্বাধিন গনমাধ্যমে বিশ্বাস করেনা। এই ঘটনায় প্রমাণ করে সরকার ফ্যাসিস্ট কায়দায় দেশ পরিচালনা করছে।
ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ৯১ জন নিহত হওয়ার ঘটনায় শোক: গত ৫ আগস্ট ইন্দোনেশিয়ার লম্বক দ্বীপে এক ভয়াবহ ভূমিকম্পে কমপক্ষে ৯১ জন লোক নিহত ও কয়েকশত লোক আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে শ্রমিক কল্যান ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার  শোকবাণী দিয়েছেন।
গতকাল দেয়া শোকবাণীতে তিনি বলেন, ইন্দোনেশিয়ার লম্বক দ্বীপে এক ভয়াবহ ভূমিকম্পে কমপক্ষে ৯১ জন লোক নিহত ও কয়েকশত লোক আহত হওয়ার ঘটনায় ইন্দোনেশিয়ার সরকার ও জনগণের প্রতি আমি গভীর সমবেদনা জানাচ্ছি। এই ভয়াবহ ভূমিকম্পে ইন্দোনেশিয়ার জনগণের জান-মালের যে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। তিনি আশা করেন, ইন্দোনেশিয়ার সরকার ও জনগণ শীঘ্রই এ ক্ষয়-ক্ষতি কাটিয়ে উঠতে সক্ষম হবেন।
তিনি ভূমিকম্পে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাদের পরিবার-পরিজন ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানান। সেই সাথে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ