ঢাকা, বুধবার 8 August 2018, ২৪ শ্রাবণ ১৪২৫, ২৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

ভাটারা ও বাড্ডা থানার দুই মামলায় ২২ শিক্ষার্থী ২ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার : রাজধানীর ভাটারা ও বাড্ডা থানায় করা পৃথক দুই মামলায় ২২ বিক্ষোভকারীকে দুই দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত।গতকাল  মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মো. আব্দুল্লাহ আল মাসুদ রিমান্ডের এ আদেশ দেন।  মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার এসআই জুলহাস মিয়া ১৪ বিক্ষোভকারীকে এবং ভাটারা থানার এসআই হাসান মাসুদ ৮ বিক্ষোভকারীকে আদালতে হাজির করে ৭ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এসময় আসামির আইনজীবীরা জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক প্রত্যেককে দুই দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দেন।
বাড্ডা থানার রিমান্ড আবেদনে বলা হয়, ৬ আগস্ট আফতাবনগরের প্রধান সড়কের সমনে পাকা রাস্তার উপরে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা বেআইনিভাবে জনতাবদ্ধ হয়ে জনসাধারণের চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এছাড়া লাঠিসোটা, ইটপাটকেল, হৈ-হুল্লা করে রাস্তায় চলামান যানবাহন ভাংচুর করার চেষ্টা করে এবং পুলিশের কর্তব্য পালনে বাধা দিয়ে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার গাড়ি ভাংচুর করে। তাই গ্রেফতারকৃত আসামিদের ইন্ধনদাতা ও পলাতক আসামিদের নাম ঠিকানা সংগ্রহ করতে আসমিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।
ভাটারা থানার রিমান্ড আবেদনে বলা হয়, ৬ আগস্ট ভাটারা থানা এলাকার বিভিন্ন স্থানে অনেক উচ্ছৃঙ্খল দুস্কৃতিকারী ছাত্র-জনতা লাঠিসোঠা, লোহার রড, দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে পরিকল্পিতভাকে পুলিশের উপর আক্রমণ করে সরকারি কাজে বাধা দেয়।
এ সময় আসামিরা রাস্তার মাঝে স্টিলের তৈরি আইল্যান্ড উপড়ে ফেলে এবং রাস্তার দুই পাশের দোকান পাট ব্যবসা-প্রতিষ্ঠান ও বাসা-বাড়ির ফটক, দরজা-জানালায় ভাঙচুর চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। তাই গ্রেফতার আসামিদের ইন্ধনদাতা ও পলাতক আসামিদের নাম ঠিকানা সংগ্রহ করতে আসমিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

অনলাইন আপডেট

আর্কাইভ