ঢাকা, বুধবার 8 August 2018, ২৪ শ্রাবণ ১৪২৫, ২৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের ডেকেছে সরকার

স্টাফ রিপোর্টার : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের মধ্যে পুলিশের সঙ্গে কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষের  প্রেক্ষাপটে দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদেরকে ডেকেছে সরকার।
ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আজ বুধবার বেলা তিনটায় এই মতবিনিময় সভা হবে বলে গতকাল মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এর আগে গত ৫ আগস্ট ঢাকা মহানগরীর সরকারি- বেসরকারি স্কুল-কলেজের প্রধানদের নিয়ে সভা করে বেশ কিছু নির্দেশনা দেন মন্ত্রী।
গত ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কের এমইএসে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর রাজধানীতে টানা কয়েক দিন বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এতে একপর্যায়ে একাত্মতা জানায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও। গত ৫ আগস্ট থেকে স্কুল-কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ কমে আসে।
কিন্তু গত সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়, বাড্ডার ইস্ট ওয়েস্ট, বসুন্ধরার নর্থসাউথ ইউনিভার্সিটিসহ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এই পরিস্থিতিতে ঢাকার ইস্ট ওয়েস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়সহ তিনটি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

অনলাইন আপডেট

আর্কাইভ