ঢাকা, বুধবার 8 August 2018, ২৪ শ্রাবণ ১৪২৫, ২৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

দাবিকৃত চাঁদা না দেওয়ায় রূপগঞ্জে শিল্প প্রতিষ্ঠানে তালা, আহত-২

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: নারায়ণগঞ্জে রূপগঞ্জে দাবিকৃত চাঁদা টাকা না পেয়ে চাঁদাবাজরা ক্লাস্টন  এ্যাপারেলস এন্ড টেক্সটাইল মিলস লিমিটেড নামে একটি শিল্প কারখানায় তালা ঝুলিয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তালা ঝুলানোর সময় বাধা দেওয়ায় প্রতিষ্ঠানের দুই নিরাপত্তা প্রহরীকে পিটিয়ে আহত করেছে বলেও অভিযোগ রয়েছে। বুধবার দুপুরে উপজেলার তারাবো পৌরসভার হাটিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
শিল্প প্রতিষ্ঠানটির ম্যানেজার মাহবুবুল আলম জানান, তিনি ক্লাস্টন এ্যাপারেলস এন্ড টেক্সটাইল মিলস লিমিটেডে ম্যানেজার হিসিবে কাজ করে আসছেন। হাটিপাড়া এলাকার ফারুক হোসেন মাহবুবুল আলমের কাছে ৫লাখ টাকা চাঁদা দাবি করেন। ফারুকের দাবিকৃত চাঁদা টাকা দিতে অস্বীকার করায় ক্ষিপ্ত হয়ে প্রতিষ্ঠানের কর্মচারীদের মারধর করাসহ বিভিন্ন ধরনের হুমকি ধামকি প্রদান করেন। গত ২৩ জুলাই ফারুক হোসেন কারখানাতে প্রবেশ করে কর্মচারীদের অকথ্য ভাষায় গালিগালাজ করে চলে যায়। বুধবার দুপুরে ফারুক হোসেন, ইসমাইল, আরিফসহ অজ্ঞাত ৪/৫ দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে কারখানাতে প্রবেশ করে কারখানার মেইন গেইটে তালা ঝুলিয়ে দেয়। এসময় দুই নিরাপত্তা প্রহরী সোহেল মাহমুদ ও ইব্রাহিম বাধা দিলে চাঁদাবাজরা তাদেরকে পিটিয়ে আহত করেন।
চাঁদাবাজরা কারখানার মেইন গেইটে তালা ঝুলিয়ে দেওয়ায় শিপমেন্টের মালামাল ডেলিভারী করতে না পারায় কোম্পানীর প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে মেইল কতৃপক্ষ দাবী করেন।
অভিযুক্ত ফারুক হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি কোম্পানীর কাছে জমি বিক্রির টাকা পাওনা রয়েছে। ওই টাকা না দেওয়ায় আমি কোম্পানীর গেটে তালা দিয়েছি। চাঁদা চাওয়ার ব্যাপারটি সম্পূর্ণ মিথ্যা।
এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, এ ধরনের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ