ঢাকা, বৃহস্পতিবার 9 August 2018, ২৫ শ্রাবণ ১৪২৫, ২৬ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

দেশে নানা অশুভ খেলা চলছে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার: দেশে আন্দোলন হওয়ার মতো পরিস্থিতি নেই দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই মুহূর্তে নানা খেলা চলছে। নানা অশুভ খেলা চলছে।
বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্ত্রী বেগম ফজিলাতুন্নেতা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকীতে গতকাল বুধবার রাজধানীর আজিমপুরের এতিমখানায় ত্রাণসামগ্রী ও খাদ্য বিতরণ করে আওয়ামী লীগ। আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য এএফএম ফখরুল ইসলাম মুন্সির সভাপতিত্বে ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, স্থানীয় কাউন্সিলর হাসিবুল ইসলাম মানিক অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, নিরাপদ সড়ক দাবির আন্দোলনে অনুপ্রবেশকারীদের আক্রমণে আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতাকর্মী আক্রান্ত হলেও বিএনপি বিদেশীদের কাছে নালিশ করছে।
তিনি বলেন, ‘এই মুহূর্তে আন্দোলন হওয়ার মতো বস্তুগত পরিস্থিতি নেই। এই মুহূর্তে নানা খেলা চলছে। নানা অশুভ খেলা চলছে। আন্দোলন একবার কোটা আন্দোলনে ভর করে আবার শিক্ষার্থীদের নিরাপদ সড়কের ওপর ভর করে। কিন্তু শিশুরা বাড়ি ফিরে গেছে। নিরাপদ সড়ক আন্দোলনে ভর করেও সফলতা আসেনি।’
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ঠিক তখন দেখছি- বিদেশীদের দ্বারে দ্বারে ধরনা দিয়ে নালিশ করছে বিএনপি। এই পার্টি আবারও প্রমাণ করল- বিএনপি মানে বাংলাদেশে ন্যাশনালিস্ট পার্টি নয়, এটা হলো- বাংলাদেশ নালিশ পার্টি।
এসম বেগম ফজিলাতুন্নেসা মুজিব সম্পর্কে তিনি বলেন, ‘তিনি ছিলেন সবচেয়ে বড় অনুপ্রেরণা উৎস, সাহসের উৎস। বেগম মুজিব সহধর্মিনী ছিলেন বলে শেখ মুজিব বঙ্গবন্ধু হয়েছিলেন- একথা অস্বীকার করার কোনো উপায় নেই।’
ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশে বহু ফার্স্ট লেডি দেখেছি, কিন্তু বেগম মুজিবকে আমরা পাদপ্রদীপের আলোয় খুব একটা দেখিনি। তিনি সবসময় ছিলেন পর্দার অন্তরালে।

অনলাইন আপডেট

আর্কাইভ