ঢাকা, বৃহস্পতিবার 9 August 2018, ২৫ শ্রাবণ ১৪২৫, ২৬ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

রাজশাহীতে সাংবাদিকদের মানববন্ধন-সমাবেশ

রাজশাহী : সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে গতকাল বুধবার আরইউজের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশের একাংশ -সংগ্রাম

রাজশাহী অফিস : নিরাপদ সড়কের দাবিতে ঢাকায় শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচি চলাকালে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক এবং আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার ঘটনায় রাজশাহীতে মানববন্ধন ও সমাবেশ করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। গতকাল বুধবার (৮ আগস্ট) দুপুর ১২টায় রাজশাহী সিটি প্রেসক্লাবের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।
রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি সরদার আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক জোটের সাবেক কেন্দ্রীয় সহসভাপতি অ্যাডভোকেট হোসেন আলী পেয়ারা, বিএফইউজে’র কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও আরইউজের যুগ্ম সম্পাদক সাদিকুল ইসলাম স্বপন প্রমুখ। পরিচালনা করেন আরইউজের কোষাধ্যক্ষ মঈন উদ্দিন। মানববন্ধনে উপস্থিত ছিলেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মাহবুব সিদ্দিকী, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুহা:আব্দুল আউয়াল এবং আরইউজের সদস্যগণ ছাড়াও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিগণ। সমাবেশে বক্তারা বলেন, শুধুমাত্র পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর সন্ত্রাসীদের হামলা কোনোভাবেই মেনে নেয়া যায় না। এ ঘটনায় যারা জড়িত তারা এখনো গ্রেফতার হয়নি। হামলাকারী সন্ত্রাসীদের চিহ্নিত করা সরকারের বা সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর জন্য কোনো কঠিন কাজ নয়। তারা বলেন, অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হলে সাংবাদিক সমাজ আস্থা রাখতে পারে যে, বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে। বক্তারা বলেন, কয়েকদিন আগে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের ওপর ন্যক্কারজনক হামলা চালিয়ে তাকে মারাত্মক জখম করা হয়েছে। এ ঘটনায় জড়িত কেউই এখনো গ্রেফতার হয়নি। তারা মাহমুদুর রহমানের ওপর হামলাকারীদেরও দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান। একইসঙ্গে বক্তারা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার জন্য এবং তাদের ওপর হামলাককারীদের গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান।
রাজশাহী প্রেসক্লাব : ঢাকায় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক ও শিক্ষার্থীদের ওপর হামলা প্রতিবাদে গতকাল বুধবার সকাল ১১টার দিকে রাজশাহী প্রেসক্লাবের উদ্যোগে নগরীর সাহেববাজার এলাকায় এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব এবং প্রেসক্লাব সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার পরিচালনায় এই মানববন্ধনে বক্তব্য রাখেন, কলামিস্ট প্রশান্ত কুমার সাহা, সুজন জেলা সভাপতি আহমদ সফিউদ্দন, রাজশাহী সিটি প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ জুলফিকার, ডা. মাহফুজুর রহমান রাজ, দৈনিক উপাচার সম্পাদক ড. আবু ইউসুফ সেলিম, ফটোসাংবাদিক আজাহার উদ্দিন, হুমায়ুন কবীর, নূরে ইসলাম মিলন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ