ঢাকা, বৃহস্পতিবার 9 August 2018, ২৫ শ্রাবণ ১৪২৫, ২৬ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

কেসিসি’র নির্বাচনে অনিয়মের অভিযোগে নির্বাচন কমিশনের মামলা

খুলনা অফিস : খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮ ভোট গ্রহণকালে ৩১নং ওয়ার্ডের ২৭৭ ও ২৭৮ নম্বর কেন্দ্রে বহিরাগত দুস্কৃতিকারীরা কেন্দ্র দখল করে কর্মরতদের ভয়ভীতি প্রদান করে জাল ভোট দিয়েছেন। এমনই অভিযোগের বিষয়ে কমিশনের তদন্তে সত্যতা পাওয়ায় আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের পক্ষ থেকে দুস্কৃতিকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গত সোমবার খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও কেসিসি নির্বাচন ২০১৮’র রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী বাদী হয়ে লবণচরা থানায় মামলাটি দায়ের করেন (নং-০৭)।
মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, গত ১৫ মে অনুষ্ঠিত খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচনে ৩১নং ওয়ার্ডের লবণচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় ভোট কেন্দ্র দু’টিতে দুপুর ১২টার পরে দুস্কৃতিকারীরা প্রবেশ করে। এ সময় কেন্দ্রের কর্মরত নির্বাচন কর্মকর্তাদের ভয়ভীতি দিয়ে কেন্দ্র দখল করে জাল ভোট প্রদান করে বাক্স ভরা হয়। এ বিষয়ে নির্বাচন কমিশন থেকে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছিল। তিন সদস্য বিশিষ্ট ওই কমিটি তদন্ত প্রতিবেদন দাখিল করেন যাতে ভোট কেন্দ্রে অনিয়ম পাওয়া যায়। এরই প্রেক্ষিতে গত ১১ জুলাই বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত এক পত্রে এ বিষয়ে নিয়মিত মামলা দায়েরের জন্য আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়। গত ৬ আগস্ট সোমবার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) নির্বাচন বিধিমালা ২০১০’র ৭৪ এবং ৭৭ বিধিতে মামলাটি দায়ের করেন। 
উল্লেখ্য, গত ১৫ মে খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। সেদিন ৩১ নম্বর ওয়ার্ডের ২৭৭ ও ২৭৮ নম্বর কেন্দ্রে অনিয়মসহ জাল ভোটের অভিযোগে ভোট গ্রহণ স্থগিত করা হয়। পরবর্তীতে ৩০ মে ওই কেন্দ্রগুলোতে পুনরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ