ঢাকা, বৃহস্পতিবার 20 September 2018, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

সংগ্রাম অনলাইন : রাজশাহী ও চাঁদপুরে বৃহস্পতিবার রাতে পুলিশের সাথে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুই যুবক নিহত হয়েছেন। রাজশাহীর চারঘাট উপজেলার মুক্তারপুর গ্রামে রাত পৌনে ৩টার দিকে ‘বন্দুকযুদ্ধে’ মানিক (৩০) নামে এক যুবক নিহত হন। তিনি উপজেলার নতুন পড়া এলাকার শাহাব উদ্দিনের ছেলে।  

পুলিশের দাবি অনুযায়ী নিহত মানিক একজন মাদক ব্যবসায়ী। অভিযানে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। 

চারঘাট থানার ওসি নজরুল ইসলামের দাবি, মুক্তারপুর গ্রামের ধনিচা বিলের মধ্যে একদল মাদক ব্যবসায়ী অবস্থান করছে এমন খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি চালায় মাদক ব্যবসায়ীরা। পুলিশও পাল্টা গুলি চালায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় মানিককে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ওসি আরো দাবি করেন, ঘটনাস্থল থেক একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলি ও ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। মানিকের নামে থানায় ১৩টি মামলা রয়েছে। 

এদিকে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার শিকুটিয়া-ষোরশেক ঢাল এলাকায় বৃহস্পতিবার রাত ৩টা ১৫ মিনিটে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত এক যুবক (৩০) নিহত হয়েছেন।

ওই যুবককে মাদক ব্যবসায়ী বলে দাবি করলেও পুলিশ তার নাম পরিচয় নিশ্চিত করতে পারেনি। ‘ব্ন্দুকযুদ্ধে’ পুলিশের তিন সদস্য আহত হয়েছেন।

শাহরাস্তি থানার ওসি মিজানুর রহমান জানান, নিহতের নাম পরিচয় সনাক্ত করার চেষ্টা চলছে। ঘটনাস্থল থেকে একটি পাইপ গান, ছয় রাউন্ড গুলি এবং ৩৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছেন এ পুলিশ কর্মকর্তা। 

ওসির ভাষ্যমতে, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। এসময় মাদক ব্যবসায়ীদের সাথে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’ চলে। পরে গুলিবিদ্ধ অবস্থায় ওই যুবককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

ময়নাতদন্তের জন্য নিহতের লাশ চাঁদপুর জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

বন্দুকযুদ্ধে আহত এএসআই ওমর ফারুক ও পুলিশ সদস্য আনোয়ার ও বাশার চিকিৎসাধীন রয়েছেন বলে জানান ওসি মিজানুর। সূত্র: ইউএনবি। 

অনলাইন আপডেট

আর্কাইভ