ঢাকা, শুক্রবার 10 August 2018, ২৬ শ্রাবণ ১৪২৫, ২৭ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

এনার্জি ফিরে পেতে ১০ দিনের ছুটি নিলেন মুহিত

স্টাফ রিপোর্টার: এনার্জি ফিরে পেতে ছুটি নিয়েছেন অর্থমন্ত্রী। নিজের ১০ দিনের ছুটি পাওয়ার কথা জানালেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ১৯৩৪ সালের ৬ অক্টোবর জন্ম নেয়া মুহিতের বয়স এখন ৮৩ বছর ১০ মাস তিন দিন। এই বয়সে কাজ করতে অনেকটা ক্লান্ত তিনি। এই ক্লান্তির কথা বলছিলেন তিনি নিজেই। এ সময়ে অর্থমন্ত্রীর দায়িত্বে পালন করবেন কৃষিমন্ত্রী। এই ১০ দিন যে ফাইলগুলোতে অর্থমন্ত্রীর সই লাগবে সেগুলোতে সই করবেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। 

গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে ‘বাংলাদেশের জাতীয় আর্থিক অন্তর্ভুক্তিকরণ কৌশলপত্র’ শীর্ষক কর্মশালায় অর্থমন্ত্রী তার এই ছুটির কথা জানান। অর্থমন্ত্রী বলেন, বাজেট পাশের পর থেকেই আমি চেষ্টা করছিলাম কাজ একটু কম করার। টানা কাজ করার কারণে এনার্জি ক্ষয় হতেই থাকে। এই ক্ষয় হওয়া এনার্জি ফিরে পাওয়া সহজ নয়। আজ (বৃহস্পতিবার) থেকে আমার ১০ দিনের ছুটি শুরু হয়েছে। আমি চেষ্টা করবো, ক্ষয় হওয়া এনার্জি এই ১০ দিনের মধ্যে কিছুটা রিকুইট (ফিরে পাওয়ার) করার। ছুটির সময় দুটি অনুষ্ঠানে যাওয়ার কথা জানিয়ে মুহিত বলেন, ছুটির সময়ে আমি দুটি অনুষ্ঠানে যাব বলে ঠিক করে রেখেছি। তা ছিল আজকেরটা, আরেকটা ১৮ তারিখ (আগস্ট)। 

অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এই ১০ দিন যে ফাইলগুলোতে অর্থমন্ত্রীর সই লাগবে সেগুলোতে সই করবেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। অর্থমন্ত্রীর পরাপর্শ নিয়ে নিজ দফতর থেকেই মতিয়া চৌধুরী এ কাজ করবেন। আর যে ফাইলগুলো প্রধানমন্ত্রীর দফতরে যাবে সেগুলো সচিবের মাধ্যমে সরাসরি চলে যাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ