ঢাকা, শুক্রবার 10 August 2018, ২৬ শ্রাবণ ১৪২৫, ২৭ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপি পারে না এমন  কোনও কাজ নেই    ------- ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার: বিএনপি পারে না, এমন কোনও কাজ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপি একটি ছদ্মবেশী-বিধ্বংসী রাজনৈতিক দল। এ দলটি নিরাপদ সড়ক আন্দোলনের সময় হাজার হাজার ভুয়া ছাত্র বানিয়ে তাদের স্কুলব্যাগের ভেতরে ছোরা, আগ্নেয়াস্ত্র ও পাথর নিয়ে ধ্বংসাত্মক কর্মকা- করেছে। এগুলো ভুয়া ছাত্রদের কাজ, প্রকৃত ছাত্রদের কাজ নয়।

গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে বহুমুখী সমবায় চত্বরে ‘বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্যপরিষদ’-এর উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিব ড. জাফর আহমদ খান, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক (দুলাল) প্রমুখ

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি নেতা মওদুদ আহমদ বলেছেন, বিএনপিকে ছাড়া কোনও ইলেকশন হবে না। আমরা কি কোথাও বলেছি বিএনপি ছাড়া ইলেকশন হবে? তারা সংলাপ চান, গত নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তো সংলাপের জন্য ডেকেছিলেন। তারা সেই আহ্বানে সাড়া দেননি। কাজেই সংলাপের আহ্বান তাদের ছলনা। তারা সংলাপ নয়, সংঘাত চান। শেখ হাসিনা এখনও দেশের নিরীহ জনগণের অভিভাবক। সে কারণেই তার আহ্বানে ছাত্ররা ঘরে ফিরে গেছে। আল্লাহর অশেষ রহমত, আপাতত শান্তি ফিরেছে, কিন্তু ষড়যন্ত্র বন্ধ হয়নি।’

আলোচনা সভায় অংশ নেওয়া সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, ‘এই সভায় যারা থাকবেন না তাদের চাকরি চলে যাবে—এই ভয়ে যারা এখানে আছেন, তারা চলে যেতে পারেন। আমি কথা দিচ্ছি, কোনও ক্ষতি হবে না, কারও চাকরি চলে যাবে না। বঙ্গবন্ধুকে যারা ভালোবাসেন, তারাই বসুন। 

এদিতে প্রধান নির্বাচন কমিশনকে তার দায়িত্বশীল জায়গায় থেকে কথাবার্তায় সংযত হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়ম হবে না- এমন নিশ্চয়তা দেয়ার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। তিনি আরো বলেন, সিটি নির্বাচনে কোথাও কোথাও অনিয়ম হয়েছে। এসব নির্বাচনে এ রকম অনিয়ম কিছু কিছু হয়েই থাকে।

অনলাইন আপডেট

আর্কাইভ