ঢাকা, শুক্রবার 10 August 2018, ২৬ শ্রাবণ ১৪২৫, ২৭ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

নোবিপ্রবির প্রশাসনিক ও একাডেমিক ভবনে শিক্ষার্থীদের তালা ॥ ভিসি অবরুদ্ধ

শীর্ষ নিউজ : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি দপ্তরসহ প্রশাসনিক ও একাডেমিক ভবনের প্রধান ফটকে নয় দফা দাবিতে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

গতকাল বৃহস্পতিবার সকাল নয়টার দিকে শিক্ষার্থীরা ফটকে তালা ঝুলিয়ে দেন। এতে নিজ কার্যালয়ে অবরুদ্ধ অবস্থায় রয়েছেন উপাচার্য এম অহিদুজ্জামান। ভিসি মুহাম্মদ মুশফিকুর রহমান বলেন, শিক্ষার্থীদের নয় দফা দাবির বিষয়ে সকালে ভিসির সঙ্গে আলোচনায় বসার কথা ছিল। এর আগেই শিক্ষার্থীরা প্রশাসনিক, একাডেমিক ভবনসহ বিভিন্ন ভবনের ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন।শিক্ষার্থীদের নয় দফার মধ্যে আবাসিক সমস্যার স্থায়ী সমাধান, ২৪ ঘণ্টা চিকিৎসাসেবা, পরীক্ষায় ন্যূনতম জিপিএ নির্ধারণের দফাগুলো রয়েছে।

আন্দোলনরত একাধিক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান বিভিন্ন সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন। দাবি নিয়ে আগে আন্দোলনও হয়েছে। কিন্তু কর্তৃপক্ষ শিক্ষার্থীদের দাবি অগ্রাহ্য করে আসছে। এতে বাধ্য হয়ে সাধারণ শিক্ষার্থীবৃন্দর ব্যানারে নয় দফা দাবিতে আন্দোলন শুরু করেছেন তাঁরা। প্রক্টর মুহাম্মদ মুশফিকুর রহমান বলেন, উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার চেষ্টা করছেন। 

অনলাইন আপডেট

আর্কাইভ