ঢাকা, শুক্রবার 10 August 2018, ২৬ শ্রাবণ ১৪২৫, ২৭ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

মণিরামপুরে দুটি মোটরসাইকেলসহ সিন্ডিকেটের ৬ সদস্য আটক 

মণিরামপুর (যশোর) সংবাদদাতা: মোটরসাইকেল চুরির পরই আসল নম্বর প্লেট উঠিয়ে নকল নম্বর প্লেট বসিয়ে ইঞ্জিন, চেচিন নম্বর টেম্পারিং (নম্বর মুছে ফেলা) করে নির্দিষ্ট গ্যারেজে নিয়ে এলাকার বাইরে বিক্রি করে। দীর্ঘদিন ধরে এ কাজটি করে আসছিল মণিরামপুরের একটি মোটরসাইকেল চোরাই সিন্ডিকেট। সিন্ডিকেটের হোতা ওসমান গণিকে আটকের পর এমন তথ্য বেরিয়ে আসে।

একটি পালসার মোটরসাইকেলসহ সিন্ডিকেটের হোতা ওসমান গণিকে আটকের পর তার দেয়া তথ্যানুসারে এএসপি রাকিবুল হাসান ও থানার ওসি মোকাররম হোসেনের নেতৃত্বে পুলিশ সোমবার অভিযান চালিয়ে একটি ডায়াং মোটরসাইকেলসহ একই সিন্ডিকেটের বাকি ৫ সদস্যকে আটক করে। আককৃতরা হলো উপজেলার উত্তরপাড়া গ্রামের জালাল সরদারের ছেলে নজরুল ইসলাম (৩৫), প্রতাপকাটি গ্রামের প্রফুল্য আচার্য্যরে ছেলে বিশ্বনাথ আচার্য্য (৫০) ওরফে ভুত ঠাকুর, দোনার গ্রামের এশার আলী বিশ্বাসের ছেলে আমিনুর রহমান (৪০), ইন্তাজ আলীর ছেলে কামরুজ্জামান (৪৪) এবং ভোজগাতি গ্রামের হাফিজুর রহমানের ছেলে সোহাগ হোসেন। আটককৃতদের নামে থানায় এসআই তোবারেক আলী বাদি হয়ে মামলা করেছেন। যার মামলা নং-১১।

মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই নবুয়াত হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার রাত ১০টার দিকে উপজেলার জমজমি গ্রামের মুক্তেশ্বরী ব্রিজের নিকট থেকে আবু বক্কর বিশ্বাসের ছেলে ওসমান গণিকে একটি মোটরসাইকেলসহ আটক করা হয়। 

কিন্তু পুরো সিন্ডিকেটকে চিহ্নিত পূর্বক আটকের স্বার্থে বিষয়টি গণমাধ্যম কর্মীদের জানানো হয়নি। পরদিন সোমবার ওসমানের স্বীকারোক্তি মোতাবেক ডায়াং গাড়িটি মণিরামপুর পৌরশহরের দাউদের গ্যারেজ থেকে উদ্ধারসহ বাকি ৫ সদস্যকে আটক করা হয়। 

পুলিশ আরো জানায়, ওসমান গণি, নজরুল ও ভুত ঠাকুর মোটরসাইকেল চুরি নম্বর প্লেট, চেচিস ও ইঞ্জিন নম্বর পরিবর্তন করে আমিনুরের গ্যারেজে নিয়ে আসে। এরপর ক্রেতাদের খুঁজে কামরুজ্জামান ও সোহাগ বিক্রির দায়িত্বে থাকেন।

এএসপি (সার্কেল মণিরামপুর) রাকিবুল হাসান জানান, সিন্ডিকেটটি দীর্ঘদিন ধরে এ অপকর্ম করে আসছিল বলে তাদের কাছে খবর আসে। এদের ধরতে নজরদারি বৃদ্ধি করা হয়। 

থানার ওসি মোকাররম হোসেন জানান, মোটরসাইকেল চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ