ঢাকা, শুক্রবার 10 August 2018, ২৬ শ্রাবণ ১৪২৫, ২৭ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনায় র‌্যাবের হাতে পিস্তলসহ মেলা ইমরুল গ্রেফতার

খুলনা অফিস : খুলনা একটি বিদেশী রিভলবারসহ মো. ইমরুল হাসান ওরফে মেলা ইমরুলকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাব-৬’র সদস্যরা বুধবার সদর থানাধীন জোড়াগেট ৯৫৮, খান এ সবুর রোডস্থ তার বাসা থেকে তাকে গ্রেফতার করেন। এ ঘটনায় সদর থানায় অস্ত্র আইনে মামলার দায়ের করা হয়েছে। এদিকে ইমরুলের অস্ত্র ব্যবসার সাথে জড়িত ৫/৬ জনের ভিডিও ফুটেজ র‌্যাবের হাতে রয়েছে। এর মধ্যে নগরীর একজন যুবলীগ নেতাসহ চিহ্নিত কয়েকজন সন্ত্রাসী রয়েছেন। গ্রেফতারকৃত ইমরুল নগরীর চামেলী এন্টারপ্রাইজের মালিক রাসেল ওরফে মেলা রাসেলের ব্যবসায়িক পার্টনার ছিলেন। 

র‌্যাব সূত্র জানায়, বুধবার বেলা ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জোড়াগেট ৯৫৮, খান এ সবুর রোডে ইমরুলের বাসায় অভিযান চালায় র‌্যাব-৬ সদস্যরা। এ সময় ইমরুলের বাসায় তল্লাশী করে একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি ভিডিও ফুটেজ উদ্ধার করা হয় যেখানে কয়েকটি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র, গুলি ও ম্যাগজিনের ক্রয় বিক্রয়ের মিটিং হচ্ছিল। ইমরুলের বাসায় ওই মিটিংয়ে স্থানীয় যুবলীগের নেতাসহ বেশ কয়েকজন চিহ্নিত সন্ত্রাসীর ছবি দেখা গেছে। তাদের বিষয়ে খোঁজ খবর নিচ্ছে র‌্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইমরুল কয়েক জনের নাম প্রকাশ করেছে। 

র‌্যাবের স্পেশাল কোম্পানি কমান্ডার এনায়েত হোসেন মান্নান জানান, খুলনা নগরীতে বিভিন্ন সময় মেলা পরিচালনাকারী রাসেল মিয়া ও ইমরুল হাসান একই সাথে পার্টনার ছিল। তাদের মধ্যে মনোমালিন্য হওয়ায় তারা আলাদাভাবে মেলার ব্যবসা শুরু করে। একই শহরে দুই জনের ব্যবসা হওয়া তাদের মধ্যে জেদাজেদি চলছিল। রাসেলকে কাবু করতেই ইমরুল অস্ত্র ক্রয় শুরু করে। এক পর্যায়ে সে অস্ত্র কেনা-বেচার সাথে জড়িত হয়ে যায়। এই দু’টি গ্রুপের প্রতি গোয়েন্দা নজরদারি রয়েছে। তারা নগরীর বিভিন্ন অপরাধী ও অপরাধ কর্মকান্ডের সাথে জড়িত বলে তথ্য পাওয়া গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ