ঢাকা, রোববার 21 October 2018, ৬ কার্তিক ১৪২৫, ১০ সফর ১৪৪০ হিজরী
Online Edition

সিলেটের মাওলানা আজিজুুর রহমান চৌধুরী ইন্তিকাল: জামায়াত নেতৃবৃন্দের শোক

সংগ্রাম অনলাইন : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিনের শ্বশুর এবং সিলেটের প্রখ্যাত আলেমে দ্বীন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, সমাজসেবী ও অনেক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মাওলানা আজিজুুর রহমান চৌধুরী আজ শুক্রবার সকাল সাড়ে ৯ টায় সিলেটের একটি বেসরকারি হাসপাতালে ইন্তিকাল করেছেন-ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৬৮ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত সমস্যাসহ নানাবিধ শারিরীক জটিলতায় ভূগছিলেন। তার গ্রামের বাড়ী সুনামগঞ্জ জেলার দুয়ারা বাজার উপজেলার লক্ষ্মীপুর গ্রামে।  

বাদ আসর মরহুমের  ১ম নামাজে জানাজা সিলেটের সুবিদ বাজারের নূরানী নতুন মসজিদে অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন সাবেক এমপি মাওলানা ফরিদ উদ্দীন চৌধুরী। উপস্থিত জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর এবং মরহুমের জামাতা মুহাম্মদ সেলিম উদ্দিন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর এডভোকেট এহসান মাহবুব জোবায়ের, নায়েবে আমীর ফখরুল ইসলাম, সেক্রেটারি মাওলানা সোহেল আহমদ, কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও সিলেট উত্তর জেলা আমীর মাওলানা আনোয়ার হোসাইন খান,  সেক্রেটারি ইসলাম উদ্দীন, কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য আশফাক আহমদ সহ বিপুল সংখ্যক সাধারণ মানুষ। পরে মরহুমের কফিন নিজ গ্রাম সুনামগঞ্জ জেলার দুয়ারা বাজার উপজেলার লক্ষ্মীপুর গ্রামে নেয়া হয়েছে। আগামীকাল শনিবার বাদ জোহর নিজের প্রতিষ্ঠিত মাদরাসা প্রাঙ্গণে জানাজা শেষে মরহুমকে পারিবারিক গোরস্তানে দাফন করা হবে। 

শোকবাণী: জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তর শাখার আমীর সেলিমউদ্দিনের শ্বশুর আজিজুর রহমান চৌধুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ডাঃ শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।  

শোকবাণীতে তিনি বলেন, আজিজুর রহমান চৌধুরী ইসলামী আন্দোলনের একজন একনিষ্ঠ কর্মী ছিলেন। তিনি সারা জীবন ইসলামী আন্দোলনের সাথে জড়িত থেকে এ দেশে ইসলামী সমাজ কায়েমের প্রচেষ্টা চালিয়ে গিয়েছেন। আল্লাহ তার সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতুল ফিরদৌসে স্থান দান করুন। তিনি আজিজুর রহমান চৌধুরীর শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, মহান আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদের এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন। 

ঢাকা মহানগরী উত্তরের নেতৃবৃন্দের শোক: মাওলানা আজিজুর রহমান চৌধুরীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমীর আব্দুর রহমান মুসা এবং ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহা. রেজাউল করিম। 

শোকবাণীতে মহানগরী নেতৃদ্বয় বলেন, মাওলানা আজিজুর রহমান চৌধুরীর মৃত্যুতে আমরা একজন প্রথিতযশা আলেমে দ্বীন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও নিবেদিতপ্রাণ সমাজ সেবককে হারালাম। তিনি অনেক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে ইসলামী শিক্ষা বিস্তারে যে অসামান্য অবদান রেখেছেন মানুষ তা চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। তার মৃত্যুতে যে শুণ্যতা সৃষ্টি হয়েছে তা সহজেই পুরণীয় নয়।

নেতৃদ্বয় মরহুমের রূহের মাগফিরাত কামনায় মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া করেন। তারা মরহুমের শোকাহত পরিবার-পরিজন ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাদের ধৈর্য ধারণের তাওফিক কামনা করেন।

ঢাকা মহানগরী দক্ষিণের নেতৃবৃন্দের শোক: জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিনের শ্বশুর এবং সিলেটের প্রখ্যাত আলেমে দ্বীন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, সমাজসেবক ও অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মাওলানা আজিজুুর রহমান চৌধুরীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

এক যৌথ শোকবার্তায় জামায়াত নেতৃবৃন্দ মরহুমের বিভিন্ন অবদানের কথা স্মরণ করে বলেন, মাওলানা আজিজুর রহমান চৌধুরীর ইন্তেকালে আমরা একজন প্রথিতযশা আলেমে দ্বীন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও নিবেদিতপ্রাণ সমাজ সেবককে হারালাম। তিনি প্রভূত সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে ইসলামী শিক্ষা বিস্তারে অসামান্য অবদান রেখেছেন। যা ইসলামপ্রিয় মানুষ চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। তার মৃত্যুতে যে শুণ্যতা সৃষ্টি হয়েছে তা সহজেই পুরণীয় নয়।

শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। নেতৃবৃন্দ মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোআ করেন, আল্লাহ যেন মরহুমের নেক আমল সমূহ কবুল করে তাঁকে জান্নাতবাসী করেন এবং তার পরিবার ও আত্মীয় স্বজনকে সবর করার তৌফিক দান করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ