ঢাকা, শনিবার 11 August 2018, ২৭ শ্রাবণ ১৪২৫, ২৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

শার্শা সীমান্ত থেকে ৭৫ কেজি সোনার বারসহ ৩ পাচারকারী আটক

বেনাপোল সংবাদদাতা : পৃথক অভিযানে ভারতে পাচারের সময় যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শার শিকারপুর ও বেনাপোল সীমান্ত থেকে শুক্রুবার ভোররাতে ৭৫ কেজি, ৬৩৫ টি সোনার বার সহ তিন জন সোনা পাচারাকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।
আটকৃতরা হলো শার্শা উপজেলার শিকারপুর গ্রমাামের তোজাম্মেল হোসেনের ছেলে মহিউদ্দিন (৩৫)। বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মৃত কাশেম আলির স্ত্রী সফুরা খাতুন (৬২)ও বেনাপোল ভবেরবেড় গ্রামের ইব্রাহীমের ছেলে ইয়াসিন আলি (২৫)।
যশোর সীমান্তে এটাই সবচেয়ে বড় ধরনের সোনা আটকের চালান বলে বিজিবি জানায়।
৪৯ বিজিবি কমান্ডিং অফিসার লেঃ কর্নেল আরিফুল হক জানান, বিপুল পরিমাণ সোনারবার শিকারপুর সীমান্তের ২৯ নং মেন পিলারের পাশ দিয়ে ও বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচার হচ্ছে এমন ধরনের গোপন সংবাদের ভিওিতে শিকারপুর ক্যাম্পেিবর জিবির একটি চৌকস দল শিকারপুর নারিকেল বাড়িয়া সীমান্তে অভিযান চালিয়ে ৬২৪ টি স্বর্ণের বার সহ মহহিউদ্দিন নামে এক সোনা চোরাচালানীকে আটক করে।
ও বেনাপোল বিজিবি ক্যাম্পর সদস্যরা পোট থানার শিকড়ি বট তলা নামক স্থান থেকে সফুরা খাতুন (৬২) ও ইয়াসিন (২৫)এর কাছ থেকে ২ কেজি, ১১টি স্বর্ণের বার সহ দুইজনকে আটক করা হয়।
আটক স্বর্ণগুলি বেনাপোল কাষ্টম হাউসে জমা দেয়া হবে বলে তিনি জানান। এ ব্যাপারে শার্শ ও বোনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ