ঢাকা, শনিবার 11 August 2018, ২৭ শ্রাবণ ১৪২৫, ২৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

শিপইয়ার্ড সড়ক প্রশস্তকরণ প্রকল্পের স্থাপনা অপসারণ কাজ শুরু

খুলনা অফিস : খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ)’র নেয়া অতি গুরুত্বপূর্ণ শিপইয়ার্ড সড়ক প্রশস্তকরণ প্রকল্পের জমি অধিগ্রহণ শেষে শুরু হয়েছে স্থাপনা অপসারণ।
জানা গেছে, ২০১৩ সালে সরকারি অর্থায়নে ৯৮ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে খুলনা শিপইয়ার্ড সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্প গ্রহণ করে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ। প্রকল্প রয়েছে, সড়ক প্রশস্তকরণের মাধ্যমে চার লেনে উন্নীতকরণ, ডিভাইডার, লাইট ও ৩টি কালভার্ট নির্মাণ। ওই বছর ৩০ জুলাই প্রকল্পটি একনেকে অনুমোদন মেলে। যার বাস্তবায়নকাল ধরা হয় ২০১৬ সালের জুন মাস পর্যন্ত। কিন্তু নানা জটিলতায় বাস্তবায়নের মেয়াদ উত্তীর্ণ হলেও দৃশ্যমান কোন অগ্রগতি হয়নি। এরপর কেডিএ মন্ত্রণালয়ে বাস্তবায়ন মেয়াদ ও ব্যয় বৃদ্ধির প্রস্তাব প্রেরণ করে। এর প্রেক্ষিতে প্রকল্পটির ব্যয় বেড়ে দাঁড়ায় ১২৬ কোটি টাকা, আর বাস্তবায়নকাল নির্ধারণ করা হয় ২০১৭ সালের জুন মাস পর্যন্ত। কিন্তু এ মেয়াদেও প্রকল্প বাস্তবায়ন করা সম্ভব হয়নি। এ অবস্থায় ফের ওই প্রকল্পের মেয়াদ বৃদ্ধি পেয়েছে।
কেডিএ’র নির্বাহী প্রকৌশলী (পূর্ত) ও প্রকল্প পরিচালক মো. আরমান হোসেন বলেন, অধিগ্রহণকৃত জমির উপর বিভিন্ন স্থাপনা নিলামের জন্য বৈষয়িক শাখা টেন্ডার আহ্বান করে। ঠিকাদারী প্রতিষ্ঠান চূড়ান্ত করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে স্থাপনা অপসারণে ওয়ার্ক অর্ডার প্রদান করা হয়েছে। তারা ইতোমধ্যে কাজ শুরু করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ