ঢাকা, শনিবার 11 August 2018, ২৭ শ্রাবণ ১৪২৫, ২৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

র‌্যাব অস্ত্রসহ ৪ জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে

রংপুর অফিস : জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) চার সদস্যকে অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব-১৩ রংপুর ক্যাম্পের সদস্যরা। 

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩ রংপুরের সদস্যরা তাদের গত বুধবার রাতে লালমনিহাট জেলার প্রাটগ্রাম পৌর এলাকার এমএম প্লাজা মার্কেটের একটি ফার্নিচারের দোকান থেকে তাদের গ্রেফতার করে।

বৃহস্পতিবার বিকেলে রংপুরের সাংবাদিকদের কাছে পাঠানো র‌্যাব-১৩ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। গ্রেফতারকৃতা হচ্ছেন জেএমবির লালমনিরহাট জেলার সদস্য আপেল মিস্ত্রি (৩০), জাহিদ হোসেন (১৯), শফিকুল ইসলাম শফিক (২৩), মোখলেছুর রহমান (৩০)। এসময় তাদের কাছে দুইটি বিদেশী পিস্তল, পিস্তলের পাঁচ রাউন্ড তাঁজা গুলী, পিস্তলের দুইটি ম্যাগাজিন, দুইটি দেশীয় ওয়ান স্যুটার গান, দুই রাউন্ড ওয়ান স্যুটার গান এর গুলী, ধর্মীয় উস্কানিমূলক ও উগ্রবাদী বিপুল পরিমাণ বই, লিফলেট এবং চারটি মোবাইল ফোন উদ্ধার করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে গ্রেফতারকৃতরা র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, গত দুই বছর ধরে আত্মগোপনে থেকে গোপনে জেএমবি'র সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিল। তারা দেশের বিভিন্ন স্থানে নাশকতার পরিকল্পনা করছিল। জঙ্গি সংগঠনে তরুণদের উদ্ভূদ্ধকরণ, নতুন জঙ্গি সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা আদায় এবং সংগৃহিত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহের কথা স্বীকার করেন। গ্রেফতারকৃতদের রংপুর এলাকায় নাশকতার পরিকল্পনা ছিল।

অনলাইন আপডেট

আর্কাইভ