ঢাকা, শনিবার 11 August 2018, ২৭ শ্রাবণ ১৪২৫, ২৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

রংপুর বিভাগের শ্রেষ্ঠ ৫ জয়িতার সংবর্ধনা

রংপুর অফিস : জীবন সংগ্রামের শত প্রতিকূলতা ও বাধা অতিক্রম করা রংপুর বিভাগের ৫ শ্রেষ্ঠ জয়িতা নির্বাচন ও তাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। 

গত বৃহস্পতিবার রংপুরে আরডিআরএস বেগম রোকেয়া মিলনায়তনে দেশের প্রত্যন্ত অঞ্চলের বিভিন্ন ক্ষেত্রে তৃণমূলের সংগ্রামী নারীদের আত্মশক্তিতে উজ্জীবিত ও অনুপ্রাণিত করতে জয়িতা অন্বেষনে বাংলাদেশ রংপুর বিভাগীয় পর্যায়ে ৫টি ক্যাটাগরিতে ১০ জয়িতার মধ্যে ৫ জনকে শ্রেষ্ট জয়িতার সম্মাননা প্রদান করা হয়। এরা হলেন অর্থনৈতিক ক্ষেত্রে সফল নারী রংপুরের তারাগঞ্জের মিনারা খাতুন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে জেরিনা খাতুন, সফল জননী নারী নুরজাহান বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন জীবন শুরু করা আকলিমা বেগম ও সমাজ উন্নয়নে নুর আখতার বানু। 

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুরের বিভাগীয় কমিশনার  কাজী হাসান আহমেদ।  প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জয়িতারা বাংলাদেশের বাতিঘর। তাদের কাছে বাংলাদেশ আজ অনেক কিছু পেয়েছে। বর্তমান সরকার নারীদের উন্নয়নে কাজ করছে। আগামীতেও জয়িতারা সহ আমাদের নারী সমাজকে বাংলাদেশকে এগিয়ে নিতে কাজ করে যাবে। অনুষ্ঠানে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা ক্রেস্ট ও সদন তুলে দেয়া হয়। এর আগে রংপুর বিভাগের ৪০ জন জয়িতাকে ফুল, ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়। অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিনু শিল এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট সাফিয়া খানম, মহিলা বিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহনওয়াজ দিলরুবা খান ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাওছার পারভিন । উল্লেখ্য ২০১৭ সালের বিভাগীয় শ্রেষ্ট জয়িতা নির্বাচনে প্রতি ইউনিয়নে ৫ জন, প্রতি উপজেলায় ৫ জন এবং জেলা পর্যায়ে ৫ জন শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ