ঢাকা, শনিবার 11 August 2018, ২৭ শ্রাবণ ১৪২৫, ২৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সড়ক দুর্ঘটনা : হতাহত ৪

বগুড়া অফিস: নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলন শেষ হতে না হতেই বগুড়ায় ট্রাকের ধাক্কায় আহত হয়েছে এক শিক্ষার্থী। মঙ্গলবার দুপুর দুইটার দিকে বগুড়া শহরতলীর বারপুর এলাকায় এসওএস হারমান মেইনার স্কুল এ্যান্ড কলেজের সামনে এঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই শিক্ষার্থীরা ট্রাকটি আটক করে এবং স্কুলের সামনে মহাসড়ক অবরোধ করে রাখে।
এদিকে, দুর্ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা স্কুলের সামনে মহাসড়ক অবরোধ করলে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায় এবং শিক্ষার্থীদের হাতে আটক ট্রাকটি পুলিশের হেফাজতে নেয়। পরে ট্রাকের চালক ও হেলপারকে গ্রেফতারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।
বগুড়া সদর থানার এসআই মঞ্জুরুল হক ভুঞা জানান, শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ৫-১০ মিনিট মহাসড়কে ছিল। পরে তাদেরকে বোঝানো হলে তারা বাড়ি ফিরে যায়। আটক ট্রাকের চালক ও হেলপারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।
নীলফামারী
নীলফামারীতে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে প্রাণ হারালো ৬০ বছরের বৃদ্ধ মফিজার রহমান। এই দুর্ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে নীলফামারী জলঢাকা সড়কের হাতিবান্ধা এলাকার অংকুর হিমাগারের সামনে। নিহত মফিজার রহমান জেলার জলঢাকা উপজেলার বালাগ্রাম গ্রামের মৃত মোবারক হোসেনের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় উক্ত বৃদ্ধ তার ছেলে মোতালেব সহ চার্জার ভ্যানে নীলফামারী আসছিল। বিপরীত দিক থেকে আসা ইট বোঝাই একটি ট্রাক্টর চার্জার ভ্যানটিকে ধাক্কা দিলে বৃদ্ধ মফিজার রহমান ভ্যান হতে ছিটকে রাস্তায় পড়ে ওই ট্রাক্টরের চাকায় পৃষ্ঠ হয়। দ্রুত তাকে উদ্ধার করে নীলফামারী সদর আধুনিক হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসা হলে কর্মরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।
পার্বতীপুর (দিনাজপুর)
পার্বতীপুরে ট্রাক্টরকে ওভারটেক করতে গিয়ে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে সুকুমার রায় (৪৫) ও জয়ন্ত কুমার (৫০) নামের ২ মোটর সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। নিহত সুকুমারের বাড়ী দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার নন্দনপুর গ্রামে আর জয়ন্ত কুমারের বাড়ী একই উপজেলার খোশলালপুর গ্রামে। তারা উপজেলার মন্মথপুর ইউনিয়নের কৈবত্যপাড়া গ্রামে এক বিয়ে অনুষ্ঠানে যোগ দিতে এসেছিল। গত মঙ্গলবার বেলা ১০টার দিকে পার্বতীপুর-দিনাজপুর আঞ্চলিক মহাসড়কের পূর্ব রাজাবাসর এলাকায় এ দূর্ঘটনা ঘটে। সংঘর্ষে রাখাল চন্দ্র নামের এক আরোহী আহত হলে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।
পুলিশ সূত্রে জানা যায়, সুকুমার, জয়ন্ত কুমার ও রাখাল চন্দ্র রায় মোটর সাইকেলে চড়ে পার্বতীপুর শহরে আসছিল। তারা একটি ট্রাক্টরকে দ্রুতগতিতে ওভারটেক করতে যায়।
এ সময় বিপরীত দিক থেকে অপর একটি মোটর সাইকেল স্বাভাবিক ভাবেই আসছিল। এতে দুই মোটর সাইকেলের সংঘর্ষ হলে একটি মোটর সাইকেল ছিটকে গিয়ে ট্রাক্টরের গায়ে লাগলে ঘটনাস্থলেই  সুকুমার রায় ও হাসপাতালে নেওয়ার পর জয়ন্ত কুমার মারা যায়। ট্রাক্টর ও দুই মোটর সাইকেলকে থানায় নেওয়া হয়েছে।
পার্বতীপুর মডেল থানার এসআই সাদেক আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ