ঢাকা, শনিবার 15 December 2018, ১ পৌষ ১৪২৫, ৭ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

আন্তর্জাতিক ক্রিকেটে নজর আশরাফুলের

সংগ্রাম অনলাইন ডেস্ক:

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের আন্তর্জাতিক ম্যাচ খেলার ওপর জারি থাকা পাঁচ বছরের নিষেধাজ্ঞা আনুষ্ঠানিকভাবে শেষ হচ্ছে আগামী ১৩ আগস্ট।

২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফিক্সিংয়ের ঘটনায় জড়িয়ে গিয়ে নিষেধাজ্ঞার কবলে পড়েন ৩৪ বছর বয়সী আশরাফুল।

তবে ২০১৬ সালের ১৩ আগস্ট বাংলাদেশের ঘরোয়া প্রতিযোগিতায় খেলার ছাড়পত্র পান ডানহাতি এ ব্যাটসম্যান। এখন তিনি আন্তর্জাতিক ম্যাচের পাশাপাশি বিপিএলে ফেরার যোগ্যতা অর্জন করতে যাচ্ছেন।

ঘরোয়া প্রতিযোগিতায় খেলার ছাড়পত্র পাওয়ার পর আশরাফুল ২০১৭ ও ২০১৮ সালে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) দুটি মৌসুমে মাঠে নেমেছেন। লিস্ট-এ ক্রিকেটের এক টুর্নামেন্টে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে হাঁকিয়েছেন পাঁচটি শতক।

নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর খেলা ২৩টি লিস্ট-এ ম্যাচে আশরাফুলের গড় রান ৪৭.৬৩। তবে প্রথম শ্রেণির ম্যাচে তার অবস্থা খুব একটা ভালো নয়, ১৩ ম্যাচে মাত্র একটি শতক নিয়ে তার গড় ২১.৮৫।

বৃহস্পতিবার ইএসপিএনের সাথে আলাপকালে আশরাফুল পুনরায় দেশের হয়ে খেলার বিষয়ে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। ‘আমি ২০১৮ সালের ১৩ আগস্টের জন্য অনেক দিন ধরে অপেক্ষায় আছি...বাংলাদেশের জন্য আবারো খেলতে পারা হবে আমার সর্বোচ্চ অর্জন।’

‘এখন আমি নিজের পারফরম্যান্স দিয়ে নির্বাচিত হওয়ার জন্য বিবেচিত হতে পারব। ইতিমধ্যে মাসব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নিয়েছি। আসন্ন মৌসুমের জাতীয় ক্রিকেট লিগের জন্য ১৫ আগস্টের পর মৌসুম-পূর্ব প্রশিক্ষণে যাব,’ যোগ করেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ