ঢাকা, শুক্রবার 21 September 2018, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

রোগ নয়, দেশবাসীর প্রধান ঘাতক সড়ক দুর্ঘটনা: স্বরাষ্ট্রমন্ত্রী

সংগ্রাম অনলাইন ডেস্ক:

বাংলাদেশে জনসাধারণের জন্য এই মুহূর্তে কিডনি রোগ বা ক্যান্সার নয়, সড়ক দুর্ঘটনাই প্রধান ঘাতক বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, দেশে প্রতিবছর ছোট-বড় মিলিয়ে প্রায় ছয় হাজারেরও বেশি দুর্ঘটনা ঘটে। এতে প্রতিবছর প্রায় তিন থেকে সাড়ে তিন হাজারের বেশি মানুষের প্রাণহানি হয়। এসব দুর্ঘটনা ও প্রাণহানির পরিমাণ কমিয়ে আনতে সড়ক প্রশস্তকরণসহ বিভিন্ন পরিবর্তন আনা হচ্ছে। তারপরও কিছু প্রয়োজনীয় বিষয়ের সমাধান না হওয়ায় সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব হচ্ছে না।

শনিবার কুমিল্লার বুড়িচংয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নতুন স্টেশন উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

আসাদুজ্জামান বলেন, ঢাকা শহরে যে গাড়ি আছে তার বেশিরভাগ ফিটনেসবিহীন। এসব ফিটনেসবিহীন গাড়ির চালকদেরও ড্রাইভিং লাইসেন্স থাকে না। এছাড়া পথচারী, যাত্রী ও গাড়ির চালকরা কেউ ট্রাফিক আইন মেনে চলেন না।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, যারা সাংবাদিকদের নির্যাতন করেছে তাদের ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করে ব্যবস্থা নেয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী বুড়িচং থানার নবনির্মিত চারতলা ভবন ও কুমিল্লা পুলিশ লাইনে মুক্তিযোদ্ধাদের স্মরণে নির্মিত ‘চেতনায় ৭১’ ভাস্কর্য উদ্বোধন এবং সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।-ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ