ঢাকা, রোববার 12 August 2018, ২৮ শ্রাবণ ১৪২৫, ২৯ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

অগ্রিম টিকিটের জন্য চট্টগ্রাম রেল স্টেশনে উপচেপড়া ভিড়

চট্টগ্রাম ব্যুরো : ঈদুল আজহা উপলক্ষে অগ্রীম টিকিট সংগ্রহের জন্য চট্টগ্রাম রেল স্টেশনে গতকাল শনিবার মানুষের উপচেপড়া ভিড় পরিলক্ষিত হয়েছে। গ্রামের বাড়িতে ঈদ আনন্দ উদযাপন করার লক্ষ্যে অনেকে শুক্রবার সন্ধ্যা থেকে টিকিটের আশায় কাউন্টারে এসে লাইনে দাঁড়ায়।
এদিকে গতকাল শনিবার  সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সার্ভারে ত্রুটি দেখা দেওয়ায় টিকিট বিক্রি বন্ধ থাকে। এতে টিকিট প্রত্যাশীরা দুর্ভোগে পড়েন। অনেক যাত্রী বলছে,  এত দীর্ঘ লাইন এ স্টেশনে আগে দেখিনি। টিকিট পাব কিনা সংশয় জাগছে।
চট্টগ্রাম স্টেশনের ম্যানেজার মো. আবুল কালাম আজাদ জানান, ২০ আগস্টের ১২টি ট্রেনের ৮ হাজার ৮১৩টি টিকিটের মধ্যে ৬ হাজার ৮১৫টি টিকিট আটটি কাউন্টারে বিক্রি হচ্ছে। ২৫ শতাংশ টিকিট অনলাইনে, ৫ শতাংশ ভিআইপিদের রিকুইজিশনে, ৫ শতাংশ রেলের কর্মীদের পাস দেখে দেওয়া হচ্ছে। আগাম টিকিট বিক্রির প্রথম দিন ৬০ শতাংশ, দ্বিতীয় দিন ৮০ শতাংশ ও তৃতীয় দিন শুক্রবার ৮৫ শতাংশ টিকিট বিক্রি হয়েছে চট্টগ্রামে। তিনি জানান, চট্টগ্রাম থেকে চাঁদপুরে ৩টি, ময়মনসিংহে ১টি ঢাকার ৬টি, সিলেটের ২টি আন্তঃনগর ট্রেনের আগাম টিকিট বিক্রি হচ্ছে। এর বাইরে মেইল ও এক্সপ্রেস ট্রেনের টিকিট যাত্রার দিন দেওযা হবে। রেলওয়ে কর্তৃপক্ষ সর্বোচ্চ যাত্রী পরিবহনে এক্সট্রা বগি, স্পেশাল ট্রেনের ব্যবস্থা করেছে।
এদিকে ট্রেনের টিকিটের পাশাপাশি অনেকে অগ্রীম বাস ও বিমানের টিকিটের জন্য বাস কাউন্টার, বিমান অফিস, ট্রাভেল এজেন্টদের সাথে যোগাযোগ রাখছে বলে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ