ঢাকা, রোববার 12 August 2018, ২৮ শ্রাবণ ১৪২৫, ২৯ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

বাংলাদেশের মেয়েদের কঠোর অনুশীলন

স্পোর্টস রিপোর্টার : সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। আগামীকাল সোমবার খেলাটি ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে বড় জয় পাওয়ায় ফুরফুরে মেজাজে রয়েছে বাংলাদেশের কিশোরীরা। নেপালের বিপক্ষে ম্যাচটিকে সামনে রেখে গতকাল শনিবার থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামেই কঠোর অনুশীলন করেছে বাংলাদেশের কিশোরীরা।দলের প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন ও টেকনিক্যাল অ্যান্ড স্ট্রাটেজিক ডিরেক্টর পল থমাস স্মলির তত্বাবধানে দুই ঘণ্টা অনুশীলন করে। দ্বিতীয় ম্যাচকে সামনে রেখে সবাই বেশ সিরিয়াস। কোচদ্বয় মেয়েদের নানাভাবে উজ্জীবিত ও অনপ্রাণিত করছেন। যাতে করে নেপালের বিপক্ষে আরো ভালো ফুটবল খেলতে পারে তারা। দলের সবাই শারীরিক ও মানসিকভাবে ফিট আছে। নেপালের বিপক্ষের ম্যাচকে সামনে রেখে মিডফিল্ডার নিলুফার ইয়াসমিন বলেন, ‘আমাদের পরবর্তী ম্যাচ নেপালের বিপক্ষে। এই ম্যাচে আমরা আমাদের সেরা খেলাটা খেলবো। পাকিস্তানের চেয়ে নেপাল দল শক্তিশালী। তবে আমরা যদি প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও খেলতে পারি তাহলে নেপালের বিপক্ষে নিশ্চিতভাবেই জিততে পারবো। সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে ছয়টি দল অংশ নিয়েছে। দলগুলো হল ভুটান, ভারত, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকা। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল। অন্যদিকে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলংকা ও স্বাগতিক ভুটান দল। ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। ১৬ আগস্ট হবে দুটি সেমিফাইনাল। আর ১৮ তারিখ হবে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

২৩ সদস্যের বাংলাদেশ দল : মাহমুদা আখতার, রুপনা চাকমা, রুপা আক্তার, আঁখি খাতুন, আনাই মোগিনি, নাজমা, নিলুফা ইয়াসমিন নীলা, ইলামনি, শাহেদা আক্তার রিপা, আনুচিং মোগিনি, রেহানা আক্তার, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, লাবনী আক্তার, তহুরা খাতুন, মুন্নী আক্তার, শামসুন্নাহার, সোহাগী কিসকু, ঋতুপর্ণা, সাজেদা, শামসুন্নাহার জুনিয়র, রোজিনা ও নওসুন।

অনলাইন আপডেট

আর্কাইভ