ঢাকা, রোববার 12 August 2018, ২৮ শ্রাবণ ১৪২৫, ২৯ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

দিনাজপুরের প্রথিতযশা সাংবাদিক আহসানুল আলম সাথীর ইন্তিকাল

দিনাজপুর অফিস : দিনাজপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক যুগান্তরের সাবেক জেলা প্রতিনিধি দিনাজপুর প্রথিতযশা সাংবাদিক আহসানুল আলম সাথী (৫৮) ইন্তিকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত শুক্রবার  হৃদরোগে আক্রান্ত হয়ে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি স্ত্রী ও এক পুত্র সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
শুক্রবার বাদ জুমা বালুয়াডাঙ্গা দ্বিতল জামে মসজিদে প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। দুপুর আড়াইটায় দিনাজপুর প্রেস ক্লাবে দ্বিতীয় জানাযা শেষে সোনাপীর গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এ সময় দিনাজপুর প্রেসক্লাব, দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন, দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জন শীল গোপালসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংকৃতিক সংগঠন সাংবাদিক আহসানুল আলম সাথীর প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। তার মৃত্যুতে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, দিনাজপুর জেলা বিএনপির আহ্বায়ক এজেএম রেজওয়ানুল হক, দিনাজপুর জেলা (উত্তর) জামায়াতে ইসলামীর আমীর প্রিন্সিপাল আনিসুর রহমান, সেক্রেটারি এডভোকেট মাহবুবুর রহমান ভুট্টো, শহর আমীর এডভোকেট মাঈনুল আলম প্রমুখ গভীর শোক প্রকাশ করেন। পৃথক পৃথক শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফিরাতসহ শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।
যুবকের লাশ উদ্ধার
দিনাজপুর শহরের দক্ষিণ বালুবাড়ী পাওয়ার হাউজ মাঠ থেকে মো. নয়ন (২২) নামের এক  যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার পাওয়ার হাউজ মাঠ ও ঘাগড়া ক্যানেলের পাশ থেকে পুলিশ লাশটি উদ্ধার করে। নিহত নয়ন দক্ষিণ বালুবাড়ী কলেজপাড়া এলাকার চটপটি বিক্রেতা আব্দুল খালেকের ছেলে। দিনাজপুর কোতয়ালী থানার এসআই নয়ন চন্দ্র রায় জানান, একটি মাদকের মামলায় আটক থাকার পর গত ৩ দিন আগে কারাগার থেকে মুক্তি পায় নয়ন। পরিবারের সদস্যরা তাকে মাদকের পথ থেকে ফেরানোর অনেক চেষ্টা করেছেন। সকালে স্থানীয়রা তার লাশ পড়ে থাকতে দেখতে পান। পরে তারা পুলিশে খবর দিলে ঘটনাস্থল থেকে লাশটি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়। নয়নের শরীরের বিভিন্ন স্থানে ছোট ছোট ছিদ্র রয়েছে বলে জানা যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ