ঢাকা, রোববার 12 August 2018, ২৮ শ্রাবণ ১৪২৫, ২৯ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

উলিপুরে রাস্তার গাছ অবৈধভাবে ক্রয়-বিক্রয় ॥ গ্রেফতার ১

উলিপুর (কুড়িগ্রাম) সংবাদদাতা : কুড়িগ্রামের উলিপুরে এক ইউপি সদস্যের নেতৃত্বে রাস্তার গাছ ক্রয়-বিক্রয়ের অভিযোগে লক্ষীকান্ত নামে এক ব্যক্তিকে শুক্রবার রাতে গ্রেফতার করেছে পুলিশ।
জানা গেছে, উপজেলার হাতিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ড সদস্য শাহআলম হাতিয়ার মেলা থেকে নয়াগ্রামগামী রাস্তার ১০টি ইউক্যালিপ্টাস গাছ কর্তন করে। এলাকাবাসী তাকে বাধা দিলে কোন কর্ণপাত না করে কর্তনকরা গাছগুলো লক্ষী কান্ত নামে এক ব্যাপারীর নিকট বিক্রয় করে।
গাছ কাটার বিষয়টি থানায় জানানোর পর উলিপুর থানার এস আই রাজু এর নেতৃত্বে একদল পুলিশ গাছ উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং অবৈধ ভাবে গাছ ক্রয়কারী লক্ষী কান্তকে গ্রেফতার করে। এ ব্যাপারে সরেজনি খোজ নিয়ে জানা যায়, ইতোপুর্বে হাতিয়ার মেলায় অবস্থিত ২ শ বছরের পুরনো একটি বটগাছের বৃহৎ অংশ ভেঙ্গে পড়লে ইউপি সদস্য শাহআলমের নেতৃত্বে চক্রটি ক্রয়-বিক্রয় করলেও প্রশাসন কোন পদক্ষেপ নেয় নি। ফলে একের পর এক রাস্তার গাছ কেটে সাবার করার ঘটনা ঘটছে বলে মনে করেন এলাকার সচেতন মহল। এ ব্যাপারে হাতিয়া ইউপি সদস্য শাহআলম বলেন, হাতিয়া ইউনিয়নের চেয়ারম্যান বি এম আবুল হোসেনের মৌখিক অনুমতিক্রমে গাছগুলি কর্তন ও বিক্রয় করা হয়েছে। চেয়ারম্যান বিএম আবুল হোসেনের সাথে কথা বলার চেষ্টা করা হলে তিনি মুঠোফোন রিসিভ করেন নাই। লক্ষীকান্তকে আসামী করে একটি নিয়মিত মামলা রুজু হয়েছে বলে জানান, উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন।

অনলাইন আপডেট

আর্কাইভ