ঢাকা, রোববার 12 August 2018, ২৮ শ্রাবণ ১৪২৫, ২৯ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

বাল্য বিবাহকে না বলুন

চুয়াডাঙ্গা সদর সংবাদদাতা: ’বর্ষা দিনে ছাতা পাই, বাল্য বিবাহ পরিত্যাগে স্কুলে যাই’ এ স্লোগানে চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়ন বাল্য বিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীরা। বাল্য বিবাহকে না বলুন শপথ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে বুধবার দুপুরে চুয়াডাঙ্গা নেহালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে।
চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়ানের চেয়ারম্যান আলি হোসেন জোয়ার্দ্দের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়া উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক জসিম উদ্দিন,  চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার ওয়াশীমুল বারী, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।
 জেলা প্রশাসক বলেন, বাল্য বিবাহ সমাজে একটি ব্যাধিতে পরিণত হয়েছে। যার চিকিৎসা সহজ না। তাই সবাইকে মিলে বাল্য বিবাহ প্রতিরোধ করতে হবে। প্রশাসনের পক্ষ থেকে আইনি ব্যবস্থা নেওয়া অব্যাহত রয়েছে। এটি একটি সুন্দর অনুষ্ঠান। আমরা জেলাকে বাল্য বিবাহ মুক্ত করার জন্য কাজ করছি। ছাত্রীরা বাল্য বিবাহ করবে না বলে জানান।
চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়ানের ৭টি মাধ্যমিক বিদ্যালয়ের ১৬’শ ছাত্রী বাল্য বিবাহকে না বলুন শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বেগমপুর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রত্যেক ছাত্রীকে স্মারক হিসাবে একটি করে সবুজ ছাতা প্রদান করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ