ঢাকা, সোমবার 24 September 2018, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

কোটা সংস্কারে ৩১ আগস্ট পর্যন্ত আল্টিমেটাম

সংগ্রাম অনলাইন ডেস্ক:

কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারিসহ তিন দফা দাবি পূরণে সরকারকে ৩১ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে। অন্যথায় দাবি আদায়ে কঠোর কর্মসূচির হুশিয়ারি দিয়েছেন শিক্ষার্থীরা।

রবিবার শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত এক ছাত্র সমাবেশ থেকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা এ আল্টিমেটাম দেন।

ইয়ামিন বলেন, ‌'আমাদের ন্যায্য দাবি পূরণে সরকার যদি ৩১ আগস্টের মধ্যে কোনো পদক্ষেপ না নেয় তাহলে দেশব্যাপী কঠোর কর্মসূচি দেয়া হবে।'

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতদের দাবির মধ্যে রয়েছে- আন্দোলনে অংশ নেয়া গ্রেপ্তার কর্মীদের অবিলম্বে মুক্তি দিতে হবে। আন্দোলনে অংশ নেয়া শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বিচার নিশ্চিত করতে হবে এবং কোটা সংস্কারের সরকারি প্রজ্ঞাপন জারি করতে হবে।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ঈদের আগেই গ্রেপ্তার শিক্ষার্থীদের মুক্তি ও হামলাকারীদের বিচারের আওতায় আনার জোর দাবি জানান।

ঈদের আগে আন্দোলনকারী শিক্ষার্থীদের মুক্তি দেয়া না হলে আন্দোলনকারী সবাইকে তিনি কালো পোশাকে শোক প্রকাশ করে ঈদ পালনের আহ্বান জানান।

এসময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষেরদ আহ্বায়ক হাসান আল মামুন উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে কোটা সংস্কার আন্দোলনকারীদের এই সমাবেশ করার কথা ছিল। তবে একই সময়ে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে অবস্থান নিয়ে ছাত্র সমাবেশ করলে শিক্ষার্থীরা শাহবাগে কর্মসূচি পালন করেন। 

অনলাইন আপডেট

আর্কাইভ