ঢাকা, সোমবার 13 August 2018, ২৯ শ্রাবণ ১৪২৫, ১ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

মাওলানা যাইনুল আবেদীনসহ ৫ জন ২ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার : বিশিষ্ট আলেমে দ্বীন, তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা, টঙ্গী শাখার অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন, আবুজর গিফারী কলেজের অধ্যাপক এবিএম ফজলুল করীমসহ ৫জনকে ২ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল রোববার পুলিশ ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করলে, আদালত জামিন না মঞ্জুর করে রিমান্ড মঞ্জুর করে।
জানা যায়, গত শনিবার রাজধানীর উত্তরা থেকে মাওলানা যাইনুল আবেদীনসহ অন্যান্যদের গ্রেফতার করে পুলিশ। গতকাল তুরাগ থানা পুলিশ জুন মাসে দায়ের করা বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য সংক্রান্ত আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে হাজির করে। আদালত শুনানী শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করে।
আদালতে গ্রেফতারকৃতদের পক্ষে এডভোকেট আবদুর রাজ্জাক বলেন, তারা স্বনামধন্য শিক্ষক। পরীক্ষার মূল্যায়ন সংক্রান্ত কাজে ব্যস্ত ছিলেন। অহেতুক তাদের গ্রেফতার করে হয়রানি করা হচ্ছে। তিনি বলেন, মাওলানা যাইনুল আবেদীন গুরুতর অসুস্থ। কয়েকমাস আগে তার হার্টে বাইপাস সাজার্রি হয়েছে। অপর দিকে অধ্যাপক এবিএম ফজলুল করীম এবছর পবিত্র হজ্ব পালন করবেন। আগামী ১৫ আগস্ট তার ফ্লাইট নির্ধারিত রয়েছে। তিনি সকলের জামিন দেয়ার আবেদন করেন।
এ সময় আদালতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এডভোকেট আবু বকর সিদ্দিক, এডভোকেট শামসুল ইসলাম আকন্দ, এডভোকেট আজমত হোসেন, এডভোকেট পারভেজ হোসেন, এডভোকেট আশরাফুজ্জামান শাকিল, এডভোকেট রোকন রেজা শেখ, এডভোকেট আবুল কাশেমসহ অর্ধ শতাধিক আইনজীবী।

অনলাইন আপডেট

আর্কাইভ