ঢাকা, সোমবার 13 August 2018, ২৯ শ্রাবণ ১৪২৫, ১ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

মিরসরাইয়ে এলসিএস মহিলা কর্মীদের মাঝে সঞ্চয়ের চেক ও সনদ বিতরণ

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা : এলজিইডি’র আওতায় বাস্তবায়িত পল্লী কর্মসংস্থান ও সড়ক মেরামত কর্মসূচী-২ তে কর্মরত এলসিএস মহিলাদের সঞ্চয়কৃত অর্থ ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার (১১ আগস্ট) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্যানেল চেয়ারম্যান-১ ইয়াছমিন আক্তার কাকলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন গৃহায়ণ ও গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী এএসএম রাশেদুর রহমান। মিরসরাই স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে উপজেলা সহকারী প্রকৌশলী ফারহানা আক্তারের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গৃহায়ণ ও গনপূর্তমন্ত্রীর একান্ত সচিব ফয়েজ আহমেদ, উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা কায়সার খসরু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন।
প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর প্রত্যন্ত অঞ্চলের মহিলাদের সাবলম্বী করার জন্য আরইআরএমপি প্রকল্প চালু করেন। যার মাধ্যমে মহিলাদের কর্মসংস্থান ছাড়া আত্মনির্ভরশীল করে গড়ে তোলার লক্ষ্যে সড়কের রক্ষণাবেক্ষণ কাজের পাশাপাশি গরু, ছাগর, হাঁস-মুরগিসহ কুটির শিল্প ও বাড়ির আঙ্গীনায় শাক-সবজি, মৎস্য চাষ সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। নারী জাতি আজ এগিয়ে যাচ্ছে। মা’দের শক্তিশালী করা না হলে ঐ সমাজ কখনো এগিয়ে যেতে পারে না। গণপূর্তমন্ত্রী এসময় এলসিএস মহিলাকর্মীদের সঞ্চয়ের টাকা দিয়ে সাবলম্বী হওয়ার জন্য উদ্বুদ্ধ করেন। 
পল্লী কর্মসংস্থান ও সড়ক মেরামত কর্মসূচী-২ প্রকল্পটি  ২০১৪ সালের ১৬ এপ্রিল শুরু হয়ে শেষ হয় চলতি বছরের ১৫ এপ্রিল। উপজেলার ১৬টি ইউনিয়নের ১০ জন করে মোট ১’শ ৬০ জন এলসিএস মহিলা কর্মীর প্রত্যেককে তাদের সঞ্চয়ের ৭৩ হাজার ৫শ’ টাকার চেক তুলে দেন গৃহায়ণ ও গনপূর্তমন্ত্রী সহ অতিথিবৃন্দ।
এসময় উপস্থিত ছিলেন, মিরসরাই পৌরসভার সাবেক মেয়র এম শাহজাহান, ইউপি চেয়ারম্যান নুরুল মোস্তফা, এনায়েত হোসেন নয়ন, আবু সুফিয়ান বিপ্লব, মফিজ উদ্দিন মাস্টার, আবুল খায়ের মোঃ জাহাঙ্গীর, আওয়ামীলীগ নেতা সিরাজ উদ দৌলা, উপজেলা যুবলীগের আহ্বায়ক নুরুল মোস্তফা মানিক প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ