ঢাকা, সোমবার 13 August 2018, ২৯ শ্রাবণ ১৪২৫, ১ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

বাহুবল পাবলিক লাইব্রেরির সম্মিলন অনুষ্ঠিত

হবিগঞ্জ থেকে সংবাদদাতা : ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে হবিগঞ্জের বাহুবল উপজেলার ঐতিহ্যবাহী বাহুবল পাবলিক লাইব্রেরির 'বার্ষিক সাধারন সভা ও সম্মিলন ২০১৮' অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ আগস্ট) বেলা ১১টায় বাহুবল অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত এই সম্মিলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই। প্রথমার্ধে উপজেলা নির্বাহী অফিসার ও লাইব্রেরির সভাপতি মোঃ জসীম উদ্দিনের সভাপতিত্বে ও পংকজ কান্তি গোপের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম, মডেল থানার অফিসার ইন চার্জ মোঃ মাসুক আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ তারা মিয়া, জেলা পরিষদ সদস্য আলাউর রহমান সাহেদ, পুটিজুরী ইউপি চেয়ারম্যান সামসুদ্দিন তারা মিয়া, সাবেক প্রধান শিক্ষক মোঃ ইসহাক মিয়া, লাইব্রেরির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তহবিলদার সবুজ ও রুহুল আমীন আখঞ্জি, লাইব্রেরির কার্যকরী কমিটির সদস্য সোহেল আহমেদ কুটি, মোঃ নুরুল ইসলাম নুর, অলিউর রহমান অলি ও এম. রশিদ আহমেদ। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন বাহুবল সদর ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী ও স্নানঘাট ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- লাইব্রেরির সহ সভাপতি মাহবুবুর রশিদ বুলবুল, বার্ষিক রিপোর্ট পেশ করেন সম্পাদক ফয়সল আহমেদ সোহেল এবং ধন্যবাদ প্রস্তাব উত্তাপন করেন বাহুবল কলেজের অধ্যক্ষ মোঃ আবদুর রব শাহিন।  সম্মিলনের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোঃ আজিজুল ইসলাম এবং পবিত্র গীতা পাঠ করেন রতন কুমার আচার্য্য।
দ্বিতীয়ার্ধে অনুষ্ঠিত হয় সাধারন সভা ও কার্যকরী কমিটি গঠন। ২১সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির ৪জন পদাধিকার বলে মনোনীত হন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন ৪ এবং ১৩ টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।  রাত সাড়ে ৮টায় ফলাফল ঘোষণা করা রিটার্নিং অফিসার। নির্বাচনে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম, সহকারী রিটার্নিং অফিসার ছিলেন যথাক্রমে উপজেলা যুব উন্নয়ন অফিসার হোসেন শাহ এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশীষ কর্মকর্তা।
তিন বছর মেয়াদী ২১সদস্য বিশিষ্ট বাহুবল পাবলিক লাইব্রেরির সদস্যরা হলেন- সভাপতি- মোঃ জসীম উদ্দিন (ইউএনও- পদাধিকারবলে), সহসভাপতি- রফিকুল ইসলাম (এসি ল্যান্ড- পদাধিকারবলে), সোহেল আহমদ কুটি ও কাজী আব্দুল ওয়াদুদ আলফু, সাধারণ সম্পাদক- ফয়সল আহমেদ সোহেল, যুগ্ম সম্পাদক- ফয়সল আহমেদ চৌধুরী তাইনুছ, সাংগঠনিক সম্পাদক- মোঃ রশিদ আহমেদ, কোষাধ্যক্ষ-মোঃ জহিরুল ইসলাম (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), দপ্তর সম্পাদক- মামুনুর রশিদ (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), তথ্য ও গবেষণা সম্পাদক পংকজ কান্তি গোপ (বিনা প্রতিদ্বন্দ্বিতায়); প্রচার ও প্রকাশনা সম্পাদক- মাস্টার মখলিছুর রহমান, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক কনক দেব মিঠু (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), সংস্কৃতি ও কল্যাণ সম্পাদক সত্যপ্রিয় দেব, কার্যকরী সদস্য- মোঃ মাসুক আলী (ওসি, পদাধিকারবলে), মোঃ আশরাফ হোসেন (উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, পদাধিকারবলে), মোঃ ফজলুর রহমান, মোঃ মাসুক মিয়া, সৈয়দ আব্দুল মান্নান, এম আবু সাঈদ, মোঃ নূরুল আমিন ও সিদ্দিকুর রহমান মাসুম।

অনলাইন আপডেট

আর্কাইভ