ঢাকা, সোমবার 13 August 2018, ২৯ শ্রাবণ ১৪২৫, ১ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

কোটা সংস্কারের দাবি মেনে নিতে নতুন আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার: দাবি মেনে নিতে সরকারকে নতুন আল্টিমেটাম দিয়েছে কোটা সংস্কার আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা। আটক শিক্ষার্থীদের মুক্তি, হামলাকারীদের বিচার ও পাঁচ দফা দাবির ভিত্তিতে কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির জন্য ৩১ আগস্ট পর্যন্ত সরকারকে আল্টিমেটাম দিয়েছে তারা।
গতকাল রোববার দুপুর সাড়ে ১২ টার দিকে জাতীয় জাদুঘরের সামনে ১০-১৫ মিনিটের এক সংক্ষিপ্ত সমাবেশে এ ঘোষণা দেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক বিন ইয়ামিন মোল্লা। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে সমাবেশটির আয়োজন করা হয়।
বিন ইয়ামিন মোল্লা বলেন, ‘ কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলনে অংশ নেয়ায় বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ অনেক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। এসব শিক্ষার্থীর দ্রুত নিঃশর্ত মুক্তি দাবি করছি। ৩১ আগস্টের মধ্যে দাবি মেনে নেওয়া না হলে সারাদেশে আন্দোলন ছড়িয়ে পড়বে। সরকার এই আন্দোলন নিয়ন্ত্রণ করতে পারবে না। আমরা সরকারের প্রতি আহ্বান জানাই শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নিন। না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে। এসময় তিনি ঈদের আগে শিক্ষার্থীদের মুক্তি দেওয়া না হলে আন্দোলনকারী শিক্ষার্থীদের সবাইকে কালো পোশাকে পরিধান করে ঈদ পালন করার আহ্বান জানান।
এসময় উপস্থিত ছিলেন কোটা আন্দোলনকারীদের আহ্বায়ক হাসান আল মামুন। এদিকে কোটা আন্দোলনকারীদের এই সমাবেশ করার কথা ছিল টিএসসি রাজু ভাস্কর্যের পাদদেশে। কিন্তু বেলা ১১টা থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে অবস্থান নিয়ে মৌলবাদবিরোধী ছাত্র সমাবেশ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ