ঢাকা, সোমবার 13 August 2018, ২৯ শ্রাবণ ১৪২৫, ১ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

কালিয়াকৈরে প্রতিবন্ধী কিশোরী নিখোঁজ

কালিয়াকৈর সংবাদদাতা: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হরতকীতলা এলাকা থেকে বাক প্রতিবন্ধী এক কিশোরী নিখোঁজ হয়েছেন। দুদিন ধরে মেয়েকে খোঁজে না পেয়ে হতাশায় ভুকছেন তার মা। এ ঘটনায় গত বৃহস্পতিবার কালিয়াকৈর থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করা হয়েছে।
নিখোঁজ কিশোরী, ঠাকুরগাঁ জেলার রানীসংকের থানার করনাইট কোমরগঞ্জ এলাকার হামিদুর রহমানের মেয়ে হাবিবা আক্তার (১৫)। তিনি জন্ম থেকেই বাক প্রতিবন্ধী।
কিশোরীর পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, বাক প্রতিবন্ধী কিশোরী হাবিবা ও তার মা শেফালী বেগমকে ফেলে দীর্ঘদিন আগে চলে যায়। এরপর তার মা জীবিকার খোজে গাজীপুরের কালিয়াকৈরে আসে। পরে তিনি কালিয়াকৈর উপজেলার হরতকীতলা এলাকার চন্দন বাবু বাসায় ভাড়া থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় কাজ করে আসছে। গত ১৫-২০ দিন আগে মেয়ে হাবিবাকে তার কাছে নিয়ে আসেন শেফালী বেগম। প্রতিদিনের মতো গত বৃহস্পতিবার সকালে মেয়েকে ভাড়া বাসায় রেখে শেফালী বেগম কারখানায় কাজে যান। ওইদিন দুপুরে পাশের ভাড়াটেরা ফোনে শেফালীকে জানায়, তার মেয়ে হাবিবা ভাড়া বাসা থেকে বাইরে চলে যায়। এরপর অনেক খোঁজাখুজি করেও বাক প্রতিবন্ধী কিশোরী হাবিবাকে পাওয়া য়ায়নি।
মেয়েকে খোঁজে না পেয়ে হতাশায় ভুকছেন মা শেফালী বেগম। এঘটনায় ওই কিশোরীর মা বাদী হয়ে ওইদিন বিকেলে কালিয়াকৈর থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করেন। ওই কিশোরীর আনুমানিক উচ্চতা ৪.৫ ফুট। তার পরনে ছিল প্রিন্টের স্যালোয়ার কামিজ। মেয়ে খোঁজে পেতে বিভিন্ন স্থানে ঘোরে বেড়াচ্ছেন মা শেফালী বেগম।   
ওই কিশোরীর মা শেফালী বেগম জানান, বিভিন্ন স্থানে খোজেরও তার বাক প্রতিবন্ধী মেয়েকে পাওয়া যাচ্ছে না। মেয়ে খোঁজে পেতে বিভিন্ন স্থানে ঘোরে বেড়াচ্ছি।
কালিয়াকৈর থানার ডিউটি অফিসার সহকারী উপপরিদর্শক (এএসআই) দেলোয়ার হোসেন জানান, এ ঘটনায় কালিয়াকৈর থানায় একটি সাধারন ডায়েরী দায়ের করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ