ঢাকা, মঙ্গলবার 19 February 2019, ৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

তালেবান রুখতে গজনিতে বিশেষ বাহিনী মোতায়েন

সংগ্রাম অনলাইন ডেস্ক:

আফগান সরকার তার দেশের কৌশলগত গজনি শহরে বিশেষ বাহিনী মোতায়েন করেছে। দেশটিতে তৎপর তালেবান গেরিলা গোষ্ঠী যখন শহরটির নিয়ন্ত্রণ নিতে মরিয়া হয়ে উঠেছে তখন সেখানে বিশেষ বাহিনী মোতায়েনের খবর এলো।

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি আজ সোমবার ভোরে এক টুইট বার্তায় এ সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, তালেবানের বিরুদ্ধে বিজয়ের ধারা অব্যাহত রাখার স্বার্থে গজনিতে জরুরীভিত্তিতে বিশেষ বাহিনী মোতায়েনের নির্দেশ দেয়া হয়েছে।

গানির মুখপাত্র হারুন চাখানসুরি এক টুইট বার্তায় জানান যে গত রোববার রাতে এক জরুরী বৈঠকে সেখানে সেনা পাঠানোর নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট। এ সময় প্রাদেশিক গভর্নর, সামরিক এবং পুলিশের  শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

গজনি দখলে নিতে তালেবান গেরিলারা গত শুক্রবার ভোরে সেখানে হামলা চালায়। শহরটি আফগানিস্তানে দ্বিতীয় বৃহত্তম শহর কান্দাহার এবং রাজধানী কাবুলকে সংযুক্ত করেছে। শহরটিকে নিজেদের দখলে নিতে আফগান সরকারি বাহিনী এবং তালেবান গেরিলারা এখন সেখানে তীব্র সংঘর্ষে লিপ্ত রয়েছে।

এদিকে সন্ত্রাসীরা শহরের একটি টেলিযোগাযোগ ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। ফলে প্রাদেশিক রাজধানীতে সত্যিকারভাবে কি ঘটছে সে বিষয়ে খবর সংগ্রহ করা কঠিন হয়ে পড়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ