ঢাকা, মঙ্গলবার 14 August 2018, ৩০ শ্রাবণ ১৪২৫, ২ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

নাটোরে সড়ক দুর্ঘটনায় নিহত-এক ॥ আহত-১৫ তিন ঘণ্টা মহাসড়ক বন্ধ ছিল

নাটোর সংবাদদাতা : বনপাড়া হটিকুমরুল সহাসড়কের নাটোরের গুরুদাসপুর উপজেলার হাঁসমারী মফিজ উদ্দিন মডেল স্কুলের সামনে শ্যামলী পরিবহনের একটি বাসের সাথে বিপরিতমুখী কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এই দুর্ঘটনার তিন ঘন্টা মহাসড়ক বন্ধ ছিল। এতে শ্যামলী পরিবহনের চালক  আজাদ আলী (৪৭) নিহত হয়েছে। আহত হয়েছে অন্ততঃ ১৫জন। পুলিশ ও এলাকাবাসী সূত্রে যায়, সোমবার ভোর সাড়ে ৫টার দিকে বনপাড়া হাটিকুমরুল মহাসড়কের উপজেলার হাঁসমারী মফিজ উদ্দিন মডেল স্কুলের সামনে ওই দুর্ঘটনা ঘটে। ঢাকা থেকে ছেড়ে আসা কুষ্টিয়া শ্যামলী পরিবহনের (ঢাকা-মেট্রো ব-১৪-৫৮৪৩) বাসের সাথে রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী (ঢাকা-মেট্রো ট-১৩-৫৪১৬)  ক্যাভাটভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে রাস্তা বন্ধ হয়ে অন্ততঃ ২০ কিলোমিটার মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। গুরুদাসপুর থানা পুলিশ, হাইওয়ে ও ফায়ার সার্ভিসের দল যৌথভাবে ওই যানজোট নিরসন করে। ওই দুর্ঘটনায় আহত হয়েছে অন্ততঃ ১৫জন। আহতের মধ্যে চারজনকে আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বনপাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ সামছুর নূর ঘটনার সত্যতা নিশ্চিত বলেন, আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে এবং দ্রুত বাস-ক্যাভারভ্যান সরিয়ে যানচলাচল স্বাভাবিক করা হয়েছে।

দুর্ঘটনায় তিন বছরের শিশু নিহত

নাটোরের গুরুদাসপুরে ইজিবাইকের চাকায় পৃষ্ঠ হয়ে ছুন্নাতী (৩) নামে এক শিশু নিহত হয়েছে। ড. জাফরুল স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্র ইউসা (৯) আশংকাজনক আহত হয়ে রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার উত্তর নারি বাড়ী গ্রামের সাইদুল মেকারের ছেলে রুবেল ইজিবাইকে ভারা নিয়ে মানিকপুর যাওয়ার পথে দক্ষিণ নারি বাড়ী এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। ইজিবাইক যাওয়ার পথে ওই শিশু চাকায় পিষ্ট করে চালক রুবেল পালিয়ে যায়। শিশু দুটিকে উদ্ধার করে গুরুদাসপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে অবস্থা আশংকাজনক দেখে দুই শিশুকে রামেক হাসপাতালে স্থানান্তর করে। রাজশাহী নেওয়ার পথে বড়াইগ্রামের বনপাড়াতে পৌছালে ছুন্নাতী মারা যায়। 

ইউসা মুমূর্ষু অবস্থায় রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীনে রয়েছে। নিহত শিশু ছুন্নাতী উপজেলার দক্ষিণ নারি বাড়ীর জাহাঙ্গীর আলমের মেয়ে। আহত ইউসা বিন্নাবাড়ী গ্রামের সাইদুল ইসলামের ছেলে। যোগাযোগ করা হলে থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নাটোর আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

বিনামূল্যে ৩০ হাজার চারা বিতরণ

নাটোরে সবুজ পরিবেশ রক্ষায় বাংলাদেশ পুুলিশ বিভাগ বৃক্ষ রোপন কর্মসূচি হাতে নিয়েছে। সোমবার নাটোর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ চত্বরে রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ খুরশিদ আলম এই কর্মসূচির উদ্বোধন করেন। তিনি ওই শিক্ষা প্রতিষ্ঠান চত্বরে আনুষ্ঠানিকভাবে একটি গাছের চারা রোপন করে ছাত্র-ছাত্রীদের হাতে দু’টি করে গাছের চারা তুলে দেন। অনুষ্ঠানে উপস্থিত নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার জানান, এই বৃক্ষ রোপন কর্মসূচির আওতায় নাটোর জেলার সাতটি উপজেলায় সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের মাধ্যমে প্রায় তিনশ’টি শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে ফলজ, বনজ, ঔষধী ও ফুল গাছের মোট ৩০ হাজার চারা বিতরণ করা হয়েছে। তিনি আরও জানান, পরিবেশ রক্ষায় রোপন করা এসব গাছের তদারকি সহ বৃক্ষ রোপন কর্মসূচি অব্যাহত রাখা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ