ঢাকা, মঙ্গলবার 14 August 2018, ৩০ শ্রাবণ ১৪২৫, ২ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

বিআরটিএ’র কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে -দুদক চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার : বিআরটিএ’র বিরুদ্ধে অভিযোগের শেষ নেই ,তাদের কার্যক্রম গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ । গতকাল সোমবার  রাজধানীর সেগুনবাগিচায় দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে ‘দুর্নীতি প্রতিরোধ ও উত্তম চর্চার বিকাশে এফ.এম বেতারের ভূমিকা’  বিষয়ে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।
দুদক চেয়ারম্যান বলেন, ‘বিআরটিএর বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে কমিশন সবচেয়ে বেশিসংখ্যক অভিযান পরিচালনা করেছে। বেশ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করে তাদের গ্রেফতারও করা হয়েছে। তারপরও তাদের বিষয়ে অভিযোগের শেষ নেই। কমিশন তাদের কার্যক্রম গভীরভাবে পর্যবেক্ষণ করছে।’সড়ক বিশৃঙ্খলা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে দুদক চেয়ারম্যান বলেন,আইন তৈরি হয় আইন মানার জন্য, তা ভাঙার জন্য নয়।’
উল্টোপথে গাড়ি চলা বিষয়ে এক প্রশ্নে তিনি বলেন, ‘এটা অবশ্যই থামাতে হবে। পদচারী সেতু রয়েছে অথচ কেউ ব্যবহার করব না, এটা হতে পারে না। নিজেদের স্বার্থে এবং ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থেই আইন মেনে চলা উচিত।’
ইকবাল মাহমুদ এসময় জানান, বড়পুকুরিয়া কয়লা খনির দুর্নীতির তদন্ত দ্রুত শেষ হবে।  তবে তদন্ত শেষ হওয়ার আগেই তদন্তের ফলাফল জানার সুযোগ নেই বলে মন্তব্য করেন তিনি।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রেডিও ভূমির শামস সুমন, পিত্তপলস রেডিও’র আব্দুল আউয়াল, রেডিও টুডের মো. সোয়েবুল হক ও এবিসি রেডিও’র তালাত মাহমুদ ।

অনলাইন আপডেট

আর্কাইভ