ঢাকা, মঙ্গলবার 14 August 2018, ৩০ শ্রাবণ ১৪২৫, ২ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

১ সেপ্টেম্বর থেকে মেডিকেলে ভর্তি কোচিং সেন্টার বন্ধের নির্দেশ

স্টাফ রিপোর্টার : আসন্ন এমবিবিএস ও ডেন্টাল পরীক্ষা নির্বিঘেœ সম্পন্ন করার জন্য আগামী ১ সেপ্টেম্বর থেকে মেডিকেলে ভর্তি কোচিং সেন্টার বন্ধ করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। এ ছাড়া ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে প্রশ্নপত্র ফাঁসসহ যেকোনো ধরনের গুজব বা ভুয়া তথ্য যদি কেউ ফেসবুক বা ইন্টারনেটে প্রচার করে তবে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন মন্ত্রী।
এই সিদ্ধান্ত বাস্তবায়নের পদক্ষেপ নিতে মন্ত্রী গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরকে নির্দেশ দেন। সর্বোচ্চ স্বচ্ছতার সঙ্গে একটি নিখুঁত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য তিনি এই নির্দেশনা দেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।
কোনো অনিয়ম বা প্রশ্নপত্র ফাঁসের গুজব না ছড়িয়ে যেকোনো অভিযোগ নিকটস্থ থানা এবং স্বাস্থ্য মন্ত্রণালয় বা স্বাস্থ্য অধিদপ্তরে দ্রুত জানানোর জন্য সর্বসাধারণের প্রতি মন্ত্রী অনুরোধ করেন। মেডিকেল ভর্তি কোচিং সেন্টার বন্ধ এবং পরীক্ষাকে কেন্দ্র করে যেকোনো অপপ্রচার রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অভিভাবক এবং শিক্ষার্থীদের সহায়তা কামনা করেন স্বাস্থ্যমন্ত্রী।
২০১৮-১৯ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা হবে আগামী ৫ অক্টোবর এবং বিডিএস ভর্তি পরীক্ষা হবে ৯ নভেম্বর।

অনলাইন আপডেট

আর্কাইভ