ঢাকা, মঙ্গলবার 14 August 2018, ৩০ শ্রাবণ ১৪২৫, ২ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মুন্নি কারাগারে

রহিদুল ইসলাম খান: মিথ্যা তথ্য ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে ছয় বছরের কারাদ-প্রাপ্ত যশোরের ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান সাবিরা নাজমুল মুন্নিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকার সাত নম্বর বিশেষ জজ মো. শহিদুল ইসলাম এ আদেশ দেন। সাবিরা বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য।
দুদকের সরকারি কৌঁসুলি মীর আহম্মেদ বলেন, বিএনপি নেত্রী মুন্নি মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিচারক জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
গত ১২ জুলাই একই আদালত দুর্নীতি দমন আইন ২০০৪ সালের ২৬ (২) ধারায় আসামি সাবিরাকে তিন বছর ও ২৭ (১) ধারায় তিন বছরসহ মোট ছয় বছরের কারাদণ্ডাদেশ দেন। এ ছাড়া পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন। ওইদিন সাবিরা আদালতে হাজির না থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।
২০১০ সালের ২০ জুলাই দুদকের সহকারী পরিচালক সৈয়দ আহমদ ধানমন্ডি থানায় মামলা করেন।
মামলার বিবরণে বলা হয়, আসামি সাবিরা ৫৫ লাখ ৭৮ হাজার ১৩৫ টাকা ৮৪ পয়সা সম্পদের বিষয়ে ভিত্তিহীন হিসাব দেন এবং ৪৫ লাখ টাকার সম্পদের তথ্য গোপন করেন বিধায় দুদক মামলাটি করে। এরপর ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। ঐ মামলায় ১২ জুলাই আদালত মুন্নিকে ছয় বছরের কারাদন্ড দেন এবং পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ