ঢাকা, বুধবার 15 August 2018, ৩১ শ্রাবণ ১৪২৫, ৩ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সারাদেশে সড়কে ঝরল ১৯ প্রাণ

সংগ্রাম ডেস্ক: চট্টগ্রাম, নরসিংদী, নওগাঁ,কুমিল্লা, গাজীপুর, সাতক্ষীরা, মুন্সিগঞ্জ, শেরপুর ও সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় অন্তত ১৯ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও কমপক্ষে ৩৭ জন। গতকাল মঙ্গলবার সকাল ৭টা থেকে দুপুর ১টার মধ্যে এসব দুর্ঘটনা ঘটে।
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে পৃথক পৃথক দুর্ঘটনায় ৫ জন নিহত ও আহত হয়েছেন ২ জন।
গতকাল মঙ্গলবার  দুপুরে  চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানার ঝুট র‌্যালি ঘাট এলাকায় অক্সিজেনের সিলিন্ডার বিস্ফোরণে ভ্যান চালক কামাল হোসেন (৪৫) নিহত হয়েছেন। ফায়ার সার্ভিস চট্টগ্রাম বিভাগীয় অফিসের উপ-সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন বলেন, নিজের ভ্যানে করে কামাল হোসেন একটি অক্সিজেনের সিলিন্ডার কর্ণফুলী নদীসংলগ্ন জাহাজে নিয়ে যাচ্ছিলেন। ভ্যান থেকে নামানোর সময় সিলিন্ডারটি বিস্ফোরণে তিনি মারা যান। লাশ উদ্ধার করে সদরঘাট থানার কাছে হস্তান্তর করা হয়েছে।
এদিকে সীতাকুণ্ড (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রাম  জেলার সীতাকুণ্ডের ভাটিয়ারীতে একটি হার্ডওয়ার দোকানে চুরি করতে গিয়ে বিদ্যুৎ তারে জড়িয়ে মোহাম্মদ জুয়েল (২৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত জুয়েল ভাটিয়ারী ইউনিয়নের বানুরবাজার এলাকার মৃত মোঃ ইউচুপ ড্রাইভারের পুত্র। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার সময় সীতাকুণ্ড থানা পুলিশ  লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। জানাগেছে, ভাটিয়ারী টোবাকো গেইট এলাকায় লাভলী স্টোর নামে একটি হার্ডওয়্যার দোকানে গত রাতের কোন এক সময় টিন কেটে ভিতরে প্রবেশ করার সময় দোকানের বিদ্যুৎ তারের সাথে জড়িয়ে পড়ে মৃত্যু বরণ করে জুয়েল। লাভলী স্টোরের মালিক তানভির বলেন, সকালে দোকান খুলতে এসে দেখি সানসেডের উপর এক যুবকের লাশ পড়ে আছে তার হাত ও শরীরের সাথে বিদ্যুৎতের তার লেগে ছিল। বিষয়টি স্থানীয় ইউপি সদস্যকে জানালে তিনি থানাকে অবহিত করলে পুলিশ এসে লাশটি উদ্ধার করে নিয়ে যায়। মৃত যুবক জুয়েলের পকেট থেকে মোবাইল ফোন, একটি টিন কাটার কাঁচি ও একটি ছুরি উদ্ধার করেছে পুলিশ।
এদিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে কাভার্ডভ্যান উল্টে বাদল দাস (৪৫) নামের এক পথচারীর মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে আরো দুইজন। নিহত বাদল দাস বাড়বকুণ্ড চারালকান্দি ৯ নং ওয়ার্ডের দেবনান্দ দাসের পুত্র। গতকাল  মঙ্গলবার সকাল সাড়ে ৬ টার সময় উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের চারালকান্দি এলাকার পিএইচপি গ্লাস ফ্যাক্টরির সামনে এ দুর্ঘটনা ঘটেছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা জানায়, চট্টগ্রামমুখী একটি কাভার্ডভ্যান (ঢাকামেট্টো-উ ১৪-০০১৩) নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারের উপর উঠে আরেকটি ট্রাকের উপর পড়ে। এসময় বাদল দাস নামের এক পথচারী ঘটনাস্থলে নিহত হয়। এছাড়া বজলু রহমান (৫০) ও মানিক মিয়া (২৮) নামের দুইজন আহত হয়। সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশান অফিসার ওয়াসি আজাদ বলেন, দুর্ঘটনা খবর পেয়ে আমরা উদ্ধার কাজে অংশ নিয়ে আহতদের হাসপাতালে ভর্তি করি এবং নিহত বাদল দাশের লাশ কুমিরা পুলিশ ফাঁড়ির নিকট হস্তান্তর করি।
এদিকে মঙ্গলবার বেলা ১টার দিকে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলীর চরপাথরঘাটা এলাকায় পুকুরে ডু্েব শিশু মেহেরীনা (৩)  মারা গেছে। শিশু মেহেরীনা কর্ণফুলীর চরপাথরঘাট এলাকার নেছার আহমদের মেয়ে। খেলার করার সময় নিজ বাড়ির পুকুরে পড়ে মারা যায় ওই শিশু।
এদিকে মঙ্গলবার বেলা ১টার দিকে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়ার তুলাতুলী এলাকায় বিদ্যুৎস্পৃষ্টে জাহেদা বেগম (৩০) নামে এক নারী নিহত হয়েছেন। জাহেদা বেগম স্বামী মোতাহের হোসেনের সঙ্গে রাজাখালী এলাকায় বসবাস করতেন। রাজাখালীর মা আবাসিক এলাকার স্বর্ণ প্লাস্টিক হাউজ কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয় জাহেদা বেগম। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।
নরসিংদী সংবাদদাতা : নরসিংদীর শিবপুর উপজেলায় বাস ও বরযাত্রীবাহী মাইক্রোবাসের সংঘর্ষে ৪ শিশুসহ অন্তত ৭ জন নিহত হয়েছেন। এ সময় বর-কনেসহ আহত হয়েছেন আরও কমপক্ষে ১৪ জন।
নিহতরা হলেন- শুভ বর্মন (৩০), সজল বর্মন (২০), স্নিগ্ধা (৫), প্রান্তিকা (৬), বৃষ্টি (৭), সৌরভ বর্মন (১২) ও অজ্ঞাত ক্যামেরাপারসন (২৮)।
গতকাল মঙ্গলবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার চৈতন্য এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
দুর্ঘটনাকবলিত বাসযাত্রী নরসিংদীর সিদ্দিকুর রহমান জানান, গতকাল সকাল ৭টার দিকে উপজেলার চৈতন্য এলাকায় তাদের বহনকৃত বাসের সঙ্গে একটি মাইক্রোবাসের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত ও অনেকে আহত হন। সৌভাগ্যক্রমে তিনি নিজে বেঁচে গেছেন।
ইটাখোলা হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ হাফিজুর রহমান জানান, ঢাকা থেকে সিলেটগামী মিতালী পরিবহনের একটি যাত্রীবাহী বাস চৈতন্য এলাকায় পৌঁছায়। এ সময় বাসটির সামনের চাকা ফেটে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নরসিংদীর রায়পুরা থেকে চাঁদপুরগামী বরযাত্রীর বহরের একটি মাইক্রোবাসের সঙ্গে সংঘর্ষ হয়।
তিনি জানান, এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের তিন শিশু মারা যায়। বর-কনেসহ বাস-মাইক্রোবাসের কমপক্ষে ১৫ যাত্রী আহত হয়। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক সজল নামে আরো একজনকে মৃত ঘোষণা করেন।
আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে চিকিৎসকরা সৌরভ বর্মন, শুভ বর্মন ও বিয়ের অনুষ্ঠানের অজ্ঞাত ক্যামেরাপারসনকে মৃত ঘোষণা করেন।
হাফিজুর রহমান জানান, লাশগুলো নরসিংদী জেলা হাসপাতাল ও ঢামেক মর্গে রাখা হয়েছে।
নওগাঁ সংবাদদাতা : নওগাঁর মহাদেবপুর উপজেলায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মো. আতিক হোসেন (১৯) নিহত হয়েছেন। নিহত আতিক মহাদেবপুর জাহাঙ্গীরপুর সরকারি কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব এর ছোট ভাই। গতকাল মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।
মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) মিজানুর রহমান গণমাধ্যমকে জানান, গতকাল সকালে আতিক ফাজিল পরীক্ষা দেয়া জন্য মোটরসাইকেল নিয়ে মাদ্রাসার দিকে যাচ্ছিল। পথে মহাদেবপুর- বদলগাছী সড়কের মাতাজী মগলিশপুর নামকস্থানে আসলে মহাদেবপুর থেকে ছেড়ে আসা একটি ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলে মারা যায় আতিক।
গাজীপুর সংবাদদাতা : গাজীপুর সিটি করপোরেশনের সালনা এলাকায় দুই ট্রাকের সংঘর্ষে রাজু (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।
নিহত রাজু শেরপুর সদর থানার দিঘলপাড়া এলাকার ওমর আলীর ছেলে।
গতকাল মঙ্গলবার সকালে নাওজোর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. অহিদুজ্জামান এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন।
তিনি জানান, মঙ্গলবার ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সালনা এলাকায় ঢাকাগামী একটি ট্রাকের পেছনে অপর আরেকটি ট্রাকের সংঘর্ষ ঘটে। এতে পেছনের ট্রাকে কেবিনেটে থাকা রাজু ঘটনাস্থলেই মারা যায়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ও ট্রাকটি জব্দ করেছে। তবে চালক পালিয়ে গেছেন।
এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।
সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরার আশাশুনিতে ট্রাকচাপায় তিথি মনি স্বর্ণকার (১২) নামে সপ্তম শ্রেণির এক ছাত্রী নিহত হয়েছে।
এসময় ট্রাক ভাঙচুর ও চালককে গণপিটুনি দিয়েছেন স্থানীয় জনতা। পরে ঘটনাস্থলে গিয়ে চালককে পুলিশের জিম্মায় নিতে গিয়ে স্থানীয়দের হাতে লাঞ্ছিত হয়েছেন আশাশুনি থানার উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ সানা।
নিহত তিথি মনি স্বর্ণকার উপজেলার কাটাখালি গ্রামের পরিমল স্বর্ণকারের মেয়ে। সে বদরতলা হাইস্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী।
গতকাল মঙ্গলবার সকাল ৭টার দিকে আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের হাজীপুর মোড়ে এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, গতকাল সকালে তিথি স্কুলে যাওয়ার সময় সিমেন্ট বোঝাই একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এসময় বিক্ষুব্ধ জনতা ট্রাকটি ভাঙচুর ও চালককে ধরে গণপিটুনি দেন। খবর পেয়ে আশাশুনি থানার এসআই প্রদীপ সানা ঘটনাস্থলে গিয়ে চালককে তাদের হেফাজতে নিতে চাইলে তাকেও লাঞ্ছিত করেন বিক্ষুব্ধ জনতা। পরে চালককে আটক করে আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাফফারা তাসনীন ও তিনি ঘটনাস্থলে আছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।
সিরাজগঞ্জ সংবাদদাতা : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রাক খাদে পড়ে শামছুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।
গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের দুবলার বিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শামছুল ইসলাম একই ইউনিয়নের মাটিকোড়া গ্রামের মৃত আব্দুল কুদ্দুছের ছেলে।
স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য হামিদুল ইসলাম গণমাধ্যমকে জানান, বালু ব্যবসায়ী শামছুল ট্রাকে বালু নিয়ে ঘাটিনা এলাকা থেকে মাটিকোড়ায় আসছিলেন। পথে দুবলার বিল এলাকায় এসে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি উল্টে পাশের খাদে পড়ে যায়। এতে ট্রাকের উপরে থাকা শামছুল ঘটনাস্থলেই মারা যান।
উল্লাপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার দিয়ানাতুল হক দিনার গণমাধ্যমকে জানান, খাদে পানি রয়েছে। ট্রাকের নিচে পানিতে আর কেউ আটকা পড়েছেন কিনা খুঁজে দেখা হচ্ছে।
মুন্সিগঞ্জ সংবাদদাতা : মুন্সিগঞ্জের গাজারিয়া উপজেলার ভবেরচরে কাভার্ডভ্যান ও লং ভেহিক্যালের (লম্বা লরি) মুখোমুখি সংঘর্ষে কাভার্ডভ্যানের চালক মো. শামিম (২৩) নিহত হয়েছেন। নিহত শামীম ভোলা জেলার মো. মোস্তাফিজুরের ছেলে।
গতকাল মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলায় এ দুর্ঘটনা ঘটে।
ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলমগীর হোসেন গণমাধ্যমেকে জানান, ভোরে ভবেরচরে কুমিল্লাগামী একটি কাভার্ডভ্যান ও ঢাকাগামী একটি লং ভেহিক্যালের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলেই কাভার্ডভ্যান চালক শামিম নিহত হন। এতে অপর গাড়ির চালকও আহত হয়েছেন। তার নাম জানা যায়নি। তাকে কুমিল্লার দাউদকান্দি উপজেলার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনাকবলিত গাড়ি দু’টি হাইওয়ে থানা হেফাজতে রাখা হয়েছে।
শেরপুর সংবাদদাতা : শেরপুরে উপজেলার গৌরদার এলাকায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক মো. নাহিদ মিয়া (২৮) নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১৭ যাত্রী। নাহিদ শেরপুর সদর উপজেলার সুলতানপুর বাজিতখিলা এলাকার মৃত ফকির উদ্দিনের ছেলে। গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ আব্দুল হালিম সিদ্দিকি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
কুমিল্লা অফিস : কুমিল্লার বুড়িচংয়ে বাসের চাপায় আবুল কালাম (৫০) নামে এক গাড়িচালক নিহত হয়েছেন।
গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার নিমসার বাজার সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
ময়নামতি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান গণমাধ্যমকে জানান, বাসের চাপায় একজন গাড়িচালক নিহত হয়েছেন বলে শুনেছি। পরে বিস্তারিত জানাবো।

অনলাইন আপডেট

আর্কাইভ