ঢাকা, বুধবার 15 August 2018, ৩১ শ্রাবণ ১৪২৫, ৩ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

কেশবপুরে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

কেশবপুর (যশোর) সংবাদদাতা : “অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি যোগাবে নতুন মাত্রা” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে যশোরের কেশবপুরে ৪ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রধান অতিথি হিসেবে কেশবপুর পাবলিক মাঠে বৃক্ষ মেলার উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি। এ উপলক্ষে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানূর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যশোরের উপপরিচালক কাজী হাবিবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ রানা, নারী ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক। স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মহাদেব চন্দ্র সানা। উপস্থিত ছিলেন কেশবপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ আব্দুল¬াহ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, জেলা পরিষদ সদস্য হাসান সাদেক প্রমুখ। এরপর প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক উপজেলা পরিষদের পুকুরে মৎস্য অবমুক্ত করেন। অনুষ্ঠানের শুরুতেই একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে তিনি মেলার বিভিন্ন ফলদ বৃক্ষের স্টল পরিদর্শণ করেন।
গৃহবধু উদ্ধার
নিখোঁজের ৩৬ দিন পর যশোরের কেশবপুরের সাতবাড়িয়া গ্রামের আনজুয়ারা বেগম (৪৬) নামের এক ৩ সন্তানের জননীকে থানা পুলিশ উদ্ধার করেছে। গতকাল মঙ্গলবার বিকেলে যশোরের একটি বাসা থেকে তাকে উদ্ধার করা হয়।
থানা সূত্র জানায়, ১৯৯৮ সালে উপজেলার সাতবাড়িয়া গ্রামের বজলু মোড়লের মেয়ে আনজুয়ারা বেগমের সাথে একই গ্রামের আলাউদ্দীনের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের ঘরে ২ মেয়ে ও ১ ছেলে জন্ম নেয়। গত ৯ জুলাই পারিবারিক কলোহের জের ধরে আনজুয়ারা বেগম সবার অজান্তে বাড়ি থেকে পালিয়ে যায়। এ ঘটনার পর ২ দিন ধরে তাকে কোথাও খুঁজে না পেয়ে অবশেষে আনজুয়ারা বেগমের ছেলে মেহেদী হাসান পলাশ থানার কর্তব্যরত ডিউটি অফিসার এএসআই শেখ সোহরাব উদ্দীনের কাছে একটি সাধারণ ডায়েরী করেন। যার নং- ২৪৯। এ ডায়েরীরর সূত্র ধরে আনজুয়ারা বেগমকে খুঁজাখুঁজি অব্যাহত থাকে। অবশেষে গত ১৩ আগস্ট বিকেলে থানার এসআই নাজমুল হুসাইন ও শেখ সোহরাব উদ্দীন যশোরের মসজিদ কলোনীর একটি ৫ তলা ভবন থেকে আনজুয়ারা বেগমকে উদ্ধার করা হয়। এ ব্যাপারে এএসআই শেখ সোহরাব উদ্দীন জানান, আনজুয়ারা বেগমের কললিস্টের সূত্র ধরে তাকে উদ্ধার করা হয়েছে। ১৪ আগস্ট তাকে আপনজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ